×

জাতীয়

প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার হলেন সনজিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ০৭:১৬ পিএম

প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার হলেন সনজিত

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি সনজিত চন্দ্র দাস। সনজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র।

মঙ্গলবার (২১ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। মন্ত্রণালয়ের উপ-সচিব মোহা. রফিকুল ইসলাম প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে সনজিত চন্দ্র দাসকে গ্রেড-৯ এর বেতনের সর্বোচ্চ ধাপ অর্থাৎ ৫৩ থেকে ৬০ হাজার টাকা নির্ধারিত বেতনে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা সন্তুষ্টি (যেটি আগে ঘটে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসাইনমেন্ট অফিসার পদে যোগদানের তারিখ থেকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি হন সনজিত চন্দ্র দাস। এর আগে ঢাবি জগন্নাথ হল শাখা ছাত্রলীগের প্রথমে সাংগঠনিক সম্পাদক ও পরে সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। স্কুল জীবন থেকে রাজনীতির সঙ্গে যুক্ত সনজিত ময়মনসিংহের গৌরিপুর পৌর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য ছিলেন।

সনজিত ১৯৯১ সালের ৩ জুলাই গৌরপুরে জন্ম নেন। তাঁর বাবার নাম সুকুমার চন্দ্র দাস, মায়ের নাম কল্পনা রানী দাস। তিনি গৌরিপুর আর কে সরকারী স্কুল থেকে এসএসএস ও গৌরিপুর সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হোন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App