×

খেলা

তামিমের নজর এখন শিরোপায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ১২:০৮ পিএম

তামিমের নজর এখন শিরোপায়

তামিম ইকবাল। ফাইল ছবি

সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে চমক দেখিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এবার তামিম ইকবাল বাহিনীর লক্ষ্য সিরিজ জয়। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ জিতলেই শিরোপা ঘরে তুলবে টাইগাররা।

এর আগে প্রথম ম্যাচে সাকিবের ৯৩, হৃদয়ের ৯২ রানে সুবাদে টাইগাররা ৩৩৮ রান তোলে। জবাবে ১৫৫ রানে গুটিয়ে যায় সফরকারীরা। দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে ৩৪৯ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। এই রানের জবাবে ব্যাট হাতে নামতেই পারেনি আইরিশরা। তাদের ইনিংস শুরুর আগেই হানা দেয় বৃষ্টি। কাট-অফ টইমের এক ঘণ্টা আগেও বৃষ্টি না থামায় রাত ৮টা ৩২ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় টাইগারদের সিরিজ জয়ের জন্য ২৩ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে। শেষ ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত করবে তামিম বাহিনী। টাইগার দলপতির নজর এখন শিরোপায়।

এদিকে একের পর এক মাইলফলক স্পর্শ করছেন সাকিব,তামিম ও মুশফিক। আইরিশদের বিপক্ষে ব্যক্তিগত ১৪ রানে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলকে স্পর্শ করেন তামিম। এরপর লিটন তার ৭০ রানের ইনিংসে দেখা পান ওয়ানডেতে যৌথভাবে বাংলাদেশের হয়ে দ্রুততম ২ হাজার রানের মাইলফলকের। এরপর মুশফিকুর রহিম। এই উইকেটরক্ষক দ্বিতীয় ম্যাচে ৭ হাজার রানের মাইলফলকের দেখা পান। এমনকি এই ম্যাচে ওয়ানডেতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও এখন মুশফিকের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App