×

খেলা

এবার বাদ পড়লেন আফিফ ও শরীফুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ০৬:২০ পিএম

এবার বাদ পড়লেন আফিফ ও শরীফুল

ছবি: সংগৃহীত

সিলেটে আগামী ২৩ মার্চে হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের জন্য আজ ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এবার দল থেকে বাদ দেয়া হয়েছে আফিফ হোসেন ও শরীফুল ইসলামকে।

জানা গেছে, ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়া আফিফকে রাখা হয়নি আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতেও। এরই মধ্যে সিলেট ত্যাগ করে ঢাকা চলে গেছেন আফিফ। আগামীকাল ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের বিপক্ষে আবাহনীর ম্যাচে খেলার কথা আছে তার। টি-টোয়েন্টি দলে থাকলে আফিফ ঢাকা থেকেই চট্টগ্রামে যাবেন।

অন্যদিকে প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়া শরীফুল এখনো দলের সঙ্গে সিলেটেই আছেন। তবে শেষ ম্যাচের দলে রাখা হয়নি তাকেও।

আফিফ ও শরীফুলকে বাদ দেয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, ‘এক ম্যাচের জন্য ১৬ জনের দল রাখার মানে নেই। এমনিতেও ওরা শেষ ম্যাচে বসেই থাকবে। এর চেয়ে ওরা ঢাকা লিগে খেলুক, সেটিই ভালো।’

প্রাথমিকভাবে প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সিরিজ শুরুর আগেই অনুশীলনে চোট পেয়ে ছিটকে যান জাকির হাসান। তার জায়গায় দলে নেয়া হয় অভিষেকের অপেক্ষায় থাকা রনি তালুকদারকে। তৃতীয় ম্যাচের জন্য জায়গা ধরে রেখেছেন তিনি।

তৃতীয় ম্যাচের দলে রাখা হয়েছে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকেও। সিরিজ শুরুর আগের দিন অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত পাওয়া মিরাজ প্রথম দুই ম্যাচে খেলেননি। শেষ ম্যাচেও তাকে খেলানোর ঝুঁকি নেয়া হবে না বলেই জানা গেছে দলীয় সূত্রে। চোখের চিকিৎসককে দেখানোর পর মিরাজকে নিয়ে এমন পরামর্শই টিম ম্যানেজমেন্টকে দিয়েছে বিসিবির মেডিকেল বিভাগ।

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে রেকর্ড ১৮৩ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে রেকর্ড ৩৪৯ রানের স্কোর গড়ে বাংলাদেশ, মুশফিকুর রহিম গড়েন বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। তবে বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংস শুরুই হতে পারেনি, শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয় সে ম্যাচ। আগামীকাল তাই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ দল।

তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও রনি তালুকদার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App