×

জাতীয়

ঈদের সব আন্তঃনগর ট্রেন টিকিট অনলাইনে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ০৯:২৪ পিএম

এবারের ঈদুল ফিতরে ট্রেনের অগ্রিম টিকিট কাউন্টারে পাওয়া যাবে না। শতভাগ অনলাইনে টিকিট বিক্রির প্রস্তাব করা হয়েছে বলে রেলসূত্রে জানা গেছে। জনগোষ্ঠির বড় অংশ ইন্টারনেট সুবিধা বাইরে থাকলেও, কাউন্টারে টিকিট বিক্রি করবে না রেলওয়ে। এর কারণ হিসেবে বলা হচ্ছে, কাউন্টারে লাখো যাত্রীর ভিড়ে ভোগান্তি হয়।

মঙ্গলবার (২১ মার্চ) রেলভবনে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সভাপতিত্বে সভায় শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত হয়েছে। বুধবার মন্ত্রী সংবাদ সম্মেলনে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে। এ বিষয়ে রেলের কর্মকর্তারা নাম প্রকাশ করে আগাম মন্তব্য করতে রাজি হননি।

তবে সংস্থাটির জ্যেষ্ঠ এক কর্মকর্তা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, সব টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্তের কথা। তিনি জানান, আগামী ২২ এপ্রিল ঈদ হবে ধরে টিকিট বিক্রির সূচি তৈরি হয়েছে। ৭ এপ্রিল দেয়া হবে আগামী ১৭ এপ্রিলের ট্রেনের টিকিট। ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল ২১ এপ্রিলের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। ১৭ এপ্রিল ফিরতি যাত্রার ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে।

রেল সূত্র জানায়, ২৩ এপ্রিল ঈদ হলে ২২ এপ্রিলের ট্রেনের টিকিট একদিন আগে ছাড়া হবে।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন মুঠোফোনে জানিয়েছেন, আগামীতে শতভাগ ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি হবে কি হবে না, কবে থেকে ঈদ অগ্রিম টিকেট বিক্রি হতে তা আগামীকাল (বুধবারের প্রেস ব্রিফিং এ জানান হবে। আপনার আসুন, সেখানে সব কিছু জানান হবে। তিনি বলেছেন, অনেকে দেখছি অগ্রিম নিউজ করে ফেলছে যে যার মত, এটা ঠিক নয়, আমরা তা আগামীকাল বলবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App