×

জাতীয়

হেলেনা জাহাঙ্গীরের ২ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৩:৪১ পিএম

হেলেনা জাহাঙ্গীরের ২ বছরের কারাদণ্ড

হেলেনা জাহাঙ্গীর। ছবি: সংগৃহীত

রাজধানীর পল্লবী থানার প্রতারণা ও চাঁদাবাজি মামলায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচ আসামির ২ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার (২০ মার্চ) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেকের দুই হাজার টাকা করে জরিমানাও দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরো দুই মাসের কারাভোগ করতে হবে।

বাকি ৪ আসামি হলেন- হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

জয়যাত্রা টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী বলেন, আমরা কি দোষ করেছি। আমাদের উদ্দেশ্য প্রণোদিতভাবে ফাঁসানো হয়েছে। আমি ভোলার ওই প্রতিনিধিকে এসএমএস দিতাম বলে কি আমার দোষ। আমি নির্দোষ।

রায় ঘোষণার সময় জামিনে থাকা হেলেনা জাহাঙ্গীর ও হাজেরা খাতুন আদালতে হাজির হননি। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তবে জামিনে থাকা বাকি তিন আসামি আদালতে হাজির হন। তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

গত ১৪ মার্চ রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য করেন আদালত। এরআগে ২০২১ সালের ২ আগস্ট জয়যাত্রা টিভির ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন পল্লবী থানায়  হেলেনা  জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় এজাহারে অভিযোগ করা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

এ মামলায় ২০২১ সালের ২১ নভেম্বর আদালতে হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পরিদর্শক শাহিনুর ইসলাম। এরপর গত বছরের ১৮ এপ্রিল আসামিদের বিরদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ১৩ জন সাক্ষীর আদালতে সাক্ষ্য দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App