×

জাতীয়

সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগের জামানত হারাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৪:৫২ পিএম

সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগের জামানত হারাবে

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের এক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সাধারণভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করবে না এটা পরিষ্কার। সুষ্ঠু নির্বাচন হলে সারাদেশে তাদের জামানত খুঁজে পাওয়া কঠিন হয়ে যাবে; পাশাপাশি সব অপকর্মের বিচার হবে।

সোমবার (২০ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

খসরু বলেন, আজকে তারা প্রশাসনকে ব্যবহার করে দেশের প্রত্যেকটি এলাকায় বিরোধী নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। আজকে দেশে এক নায়কতন্ত্রের সময় বিরোধী জোটের বা দলের যেসব নেতা নির্বাচিত হচ্ছেন তাদের সঙ্গে জনগণের একটি আত্মার সম্পর্ক রয়েছে। আজকে এই ক্রিটিকাল মুহূর্তে আন্দোলনের সংগ্রামে তাদের এগিয়ে এসে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন, ক্ষমতায় অধিষ্ঠিত অদক্ষ সরকারের বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনের বাইরেও দেশের বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে। এগুলো রোধ করার জন্য সরকার নানা রকম অপপ্রচার চালিয়ে দৃষ্টি ভিন্নখাতে নেওয়ার অপচেষ্টা করছে। এই সরকার গুজব ছড়ানোর ওস্তাদ। প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য তাদের চরিত্র হনন করা হচ্ছে। এটা আমরা প্রতিনিয়ত দেখতে পাচ্ছি।

বিএনপির এই নেতা বলেন, গণমাধ্যমকে কুক্ষিগত করতে তাদের (সরকারের) পক্ষে কথা বলতে বাধ্য করা হচ্ছে। পক্ষান্তরে সত্য কথা বললে দেশ ও জনগণের কথা বললে গণমাধ্যমকে হুমকি দেয়া হচ্ছে। প্রতিনিয়ত তারা জনগণ ও গণমাধ্যমকে ভয়ভীতি দেখিয়ে আসছে। আজকেও আমরা দেখতে পেয়েছি বিএনপি বিভিন্ন এলাকায় তাদের সাংগঠনিক সভা সমাবেশ করতে গেলেও পুলিশ গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। বিএনপি কি কোনো নিষিদ্ধ সংগঠন? আমরা কি কোনো সাংগঠনিক কার্যকলাপ করতে পারব না?

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ আয়োজক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App