×

জাতীয়

বিএনপির আন্দোলনে সরকারের কোনো বাধা নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৫:৩২ পিএম

বিএনপির আন্দোলনে সরকারের কোনো বাধা নেই

ছবি: নুুর আলম দুলাল, কুষ্টিয়া

বিএনপির আন্দোলনে সরকারের কোনো বাধা নেই

ছবি: নুুর আলম দুলাল, কুষ্টিয়া

বিএনপির আন্দোলনে সরকারের কোনো বাধা নেই

ছবি: নুুর আলম দুলাল, কুষ্টিয়া

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির আন্দোলনে সরকারের কোনো বাধা নেই, এটাও একটা কৌশল বিএনপির এমন এ কথার মাধ্যমেই প্রমাণিত হয়। বিএনপির অবস্থা কত করুন। তাই বিএনপিকে ভাবনার কিছু নেই, তাদের আন্দোলন সংগ্রাম শেষ। অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য রাজনীতির মাঠে যেসব নেতাকর্মীরা আছে, তারা যাতে উজ্জীবিত থাকে সেসব কথাগুলোই তারা বলছেন।

সোমবার (২০ মার্চ) দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে এবি ব্যাংকের উদ্যোগে স্বপ্ল সুদে কুষ্টিয়া সদরসহ ৬ উপজেলার ১৩শ কৃষকদের মাঝে স্মাট কার্ডের মাধ্যমে ঋণ বিতরণ কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল।

বিএনপি প্রসঙ্গে মাহবুবউল আলম হানিফ বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে দুর্নীতির কথা বলার আগে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম ও তার নেতা তারেক রহমানের চেহারাটা আয়নায় একবার দেখে নেয়া উচিত।

[caption id="attachment_416026" align="alignnone" width="1600"] ছবি: নুুর আলম দুলাল, কুষ্টিয়া[/caption]

শান্তির জন্য ড. ইউনূস নোবেল পুরস্কার পেয়েছেন। তিনি নাকি গ্রামের দরিদ্র কৃষকদের আর্ত সামাজিকভাবে উন্নয়ন করেছেন। শান্তি এনেছেন। অথচ তার গ্রামীণ ব্যাংক থেকে ঋণ নিলে শতকরা ২৪ ভাগ সুদ দিতে হতো। সুদের টাকা দিতে না পারলে এনজিওর লোকেরা কৃষকের ঘরের চাল, গোয়ালের গরু খুলে নিয়ে যেত। জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের কথা বিবেচনা করে আজ ৭০ টাকার ইউরিয়া সার ৩২ টাকায় এনেছেন শতকরা মাত্র চার টাকা হারে কৃষকদের মাঝে ঋণ বিতরণ করছেন। আজকে গ্রামীণ জনপদ ও কৃষকের আমূল পরিবর্তন হয়েছে।

নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্ধারিত সময়ে, সংবিধান অনুযায়ী এই সরকারের, এই নির্বাচন কমিশনের অধিনেই হবে। ওই নির্বাচনে বিএনপিসহ সকল রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. হায়াত মাহমুদ প্রমুখ।

[caption id="attachment_416027" align="alignnone" width="1600"] ছবি: নুুর আলম দুলাল, কুষ্টিয়া[/caption]

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. শেখ হাসান মেহেদী, প্রকৌশলী ফারুকুজ্জামান, কুষ্টিয়া পৌর ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর মোল্লাসহ ১৩টি ইউনিয়নের কৃষক, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক। আলোচনা সভা শেষে ৭ জন কৃষককে স্মাট কার্ডের মাধ্যমে ঋণ বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়।

এর আগে কুষ্টিয়া কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাজী জাফর মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ড. সেলিম তোহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ। সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেবউননেছা সবুজ। এখানে প্রায় ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিজ্ঞানর বিভিন্ন স্টল ঘুরে দেখেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App