×

সারাদেশ

বরগুনায় বাস খাদে, আইনজীবী নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৩:৫৯ পিএম

বরগুনায় বাস খাদে, আইনজীবী নিহত

ছবি: অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা)

আশঙ্কাজনক ৬ জনকে বরিশালে প্রেরণ

ঢাকা-পাথরঘাটা সড়ক পথের ইমা পরিবহন নামক একটি বাস ২০ মার্চ সোমবার রাত আড়াইটার দিকে মঠবাড়িয়ার মিঠাখালী নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার বাইরের খাদে পড়ে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই ১ আইনজীবী নিহত হয়েছেন। নিহত ওই আইনজীবীর নাম অবিনাশ মিত্র। তিনি মঠবাড়িয়া উপজেলার আঙ্গুলকাটা গ্রামের ভূপেন্দ্রনাথ মিত্রের ছেলে।

এছাড়া গুরুতর আহত পাথরঘাটার কাপড়ের ব্যবসায়ী নূরআলম (৪৫) ও লেপ তোষকের দোকানদার মিজান (৪০) এবং মঠবাড়িয়ার আরিফ হোসেন (৪০), হেলেনা বেগম (৫০), সাব্বির হোসেন (১৪), শামিম মিয়া (২৪) আশংকাজনক অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা থেকে রাত ৯টা ২০ মিনিটে ছেড়ে আসা ইমা পরিবহনের ওই বাসটি। বাসের আসনের যাত্রী পাথরঘাটার রেজাউল ও পাশাপাশি আসনের আর এক যাত্রী নান্নু মিয়া জানান, বাসটি সায়েদাবাদ থেকে পাথরঘাটার উদ্দেশ্যে ছেড়ে আসার আগে বিকেল ৪টার দিকে গাজীপুর থেকে একই চালক চালিয়ে সায়েদাবাদ আসে। দীর্ঘসময় বাসটি একই চালক দ্বারা চালানোর কারণে রাতে পিরোজপুরের ভান্ডারিয়া অতিক্রম করার পরে চালক অনেকটা অসুস্থ হন এবং বাসটি বেপরোয়া গতিতে চালানোর সময় যাত্রীরা জোর আপত্তি জানায়।

এ সময় যাত্রীদের অনুরোধ উপেক্ষা করে বাসচালক ফের গাড়িটি বেপরোয়া গতিতে চালাতে থাকে। এরপরে রাত আড়াইটার দিকে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিঠাখালী নামক স্থানে এসে চালক নিয়ন্ত্রণ হারালে গাড়িটি রাস্তার বাইরের খাদে পরে যায়। এ ঘটনায় যাত্রী নান্নু ও মারাত্মক আহত হয়েছেন। ইমা পরিবহন (ঢাকা-মেট্রো-১২-১৩২৯) নামে বাসটি রবিবার রাত ৯ টা ২০ মিনিটের দিকে ঢাকার সায়েদাবাদ থেকে ৪৫জন যাত্রী নিয়ে পাথরঘাটার উদ্দেশ্যে ছেড়ে আসে এবং পথিমধ্যের স্টেশন মঠবাড়িয়ার মাত্র এক কিলোমিটার দূরে এই দুর্ঘটনার শিকার হয়।

নিহত ওই আইনজীবী অবিনাশ মিত্র মঠবাড়িয়া উপজেলার আঙ্গুলকাটা গ্রামের ভূপেন্দ্রনাথ মিত্রের ছেলে। সে মঠবাড়িয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও পিরোজপুর জেলা কমিউিনিস্ট পার্টির নেতা ছিলেন। তিনি ঢাকায় ছেলের বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে রবিবার রাতে বাসযোগে গ্রামের বাড়ি ফিরছিলেন। অপর নিহত ব্যক্তির নাম জানা যায়নি। তবে বাসের যাত্রী রেজাউল জানিয়েছেন, দুজন যাত্রী মারা গেছে।

প্রত্যক্ষদর্শী পাথরঘাটার বাসযাত্রী রেজাউল জানান, রবিবার দিবাগত রাত ৯টা দিকে ঢাকার সায়েদাবাদ থেকে ৪৫ জন যাত্রী নিয়ে ওই বাসটি ছেড়ে পাথরঘাটা ভায়া মঠবাড়িয়ার উদ্দেশ্য আসছিলো। রাতে আড়াইটার দিকে মঠবাড়িয়া শহরের উত্তর মিঠাখালী নাম স্থানে পৌঁছলে হঠাৎ করে গাড়িটি সড়কের বামপাশে ছিটকে খাদে পড়ে যায়। এ সময় ২৫ যাত্রী গুরুতর আহত হন। গ্রামবাসী আহতদের উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুয়েত প্রবাসী হাসপাতালে ভার্তি করেন। এর মধ্যে গুরুতর আহত আইনজীবী অবিনাশ মিত্র মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান।

মঠবাড়িয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং বাসটিকে আটক করেছেন বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App