×

সারাদেশ

ফটিকছড়িতে বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৭:০৬ পিএম

ফটিকছড়িতে বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত

ছবি: ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

কোন রকমের উত্তাপ ছাড়াই চট্টগ্রামের ফটিকছড়ির বক্তপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনারস প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী ফারুকুল আজম। তিনি পেয়েছে ২ হাজার ৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এস এম সোলাইমান পেয়েছেন ১ হাজার ৭৮৪ ভোট।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা সন্ধ্যায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে সোমবার (২০ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে একটানা চলে ভোট গ্রহণ। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নয়টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে ভোটার উপস্থিতি ছিল একেবারে কম। যে পরিমাণ উপস্থিতি ছিল তার বেশিরভাগই পুরুষ ভোটার। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১১ নভেম্বর এ ইউনিয়নে সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও ভোটের তিনদিন পূর্বে মামলা সংক্রান্ত জটিলতায় চেয়ারম্যান পদে ভোট গ্রহণে স্থগিতাদেশ জারি করে আদালত। সর্বশেষ আদালতের দেয়া রায়ের পরিপ্রেক্ষিতে ১৬ মার্চ চেয়ারম্যান পদে ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App