×

জাতীয়

ইসি সতর্ক করল আঞ্চলিক কর্মকর্তাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৮:৫৭ এএম

ইসি সতর্ক করল আঞ্চলিক কর্মকর্তাদের

ফাইল ছবি

সরকারি নির্দেশনা লঙ্ঘনের ঘটনা ঘটায় সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)। সারাদেশের ১০ আঞ্চলিক কার্যালয়ের মাঠ কার্যক্রম বাস্তবায়ন করে থাকে সংস্থাটি। গতকাল রবিবারের মধ্যে সতকর্তার চিঠি সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে পাঠিয়েছে ইসি।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, স¤প্রতিক সময়ের ময়মনসিংহ আঞ্চলিক কর্মকর্তা মো. মাহবুব আলম শাহ তার অধীনস্ত জেলা, উপজেলা দপ্তরে কর্মকর্তাদের বদলি, পদায়নের সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য ইসি সচিবালয়ে প্রস্তাবনাও পাঠিয়েছেন। বিষয়টি অপরাধ হলেও প্রথমবার হওয়ায় কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে কেবল সতর্ক করেছে ইসি।

ইসির সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠপর্যায়ের গেজেটেড কর্মকর্তাদের বদলি, পদায়ন কার্যক্রম এককভাবে নির্বাচন কমিশন সচিবালয়ের এখতিয়ারাধীন বিষয়। তথাপি নির্বাচন কমিশনের সচিবালয়ের কোনো নির্দেশনা ছাড়াই কয়েকজন কর্মকর্তাকে সুনির্দিষ্ট কর্মস্থলে পারস্পরিক বদলি/পদায়নের প্রস্তাব পাঠানো হয়েছে, যা কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়।

এমতাবস্থায় নির্বাচন কমিশন সচিবালয় প্রণীত সাংগঠনিক কাঠামো ও কার্যবণ্টন তালিকার এখতিয়ার বহির্ভূত কার্যক্রম না নেয়া এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পত্র যোগাযোগের ক্ষেত্রে সচিবালয় নির্দেশমালা/সরকারি নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App