×

জাতীয়

ইমাদের মালিকের বিরুদ্ধে পুলিশের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ১০:১০ এএম

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে বাস খাদে পড়ে ২০ জন নিহত হবার ঘটনায় ইমাদ পরিবহনের মালিককে আসামি করে মামলা শিবচর হাইওয়ে থানা পুলিশ।

সোমবার (২০ মার্চ) ভোর রাতে মামলাটি দায়ের করেন শিবচর থানার সার্জেন্ট জয়ন্ত দাস।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাইম মোফাজ্জেলন জানান, ইমাদ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালম সাব্বির হোসেনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়। গাড়িতে কোন অতিরিক্ত যাত্রী ছিল কিনা, বেপরোয়া গাড়ি চালানো হয়েছিল এবং ফিটনেস ঠিক আছে কিনা এসব বিষয়ই মামলার মূল কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। দুঘর্টনায় চালক ও হেলপার নিহত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়নি।

এর আগে শিবচরে যাত্রীবাহী বাস দুর্ঘটনার সঠিক কারণ জানতে জেলা প্রশাসনের উদ্যোগে তদন্ত কমিটি গঠন করা হয়।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লক কুমার হাজরাকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবে। আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ, কাদের গাফিলতিসহ বিস্তারিত অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় খুলনা থেকে ঢাকা উদ্দেশে ছেড়ে আসা ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায়। এতে এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App