×

আন্তর্জাতিক

ইমরান খানের অনেক সমর্থক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ০৬:০২ পিএম

ইমরান খানের অনেক সমর্থক গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

পাকিস্তানের ইসলামাবাদ ও লাহোরে অভিযান চালিয়ে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বহু সমর্থক ও সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সম্প্রতি লাহোরে পিটিআইয়ের যে কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। খবর রয়টার্সের।

পিটিআই বলেছে, পুলিশ তাদের কর্মীদের বিরুদ্ধে দমনপীড়ন শুরু করেছে।

গত সপ্তাহে আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেপ্তার করতে তার লাহোরের বাসভবনে গিয়েছিল, কিন্তু দলীয় চেয়ারম্যানের বাড়ি ঘিরে রাখা পিটিআইয়ের কর্মীরা পুলিশকে বাধা দিয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল, পরে শনিবার ইমরান ইসলামাবাদের আদালতের হাজির হওয়ার সময়ও তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরি বলেন, 'ইসলামাবাদ ও লাহোর থেকে প্রায় ২৮৫ জন পিটিআই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। গত রাতে (পিটিআইয়ের) সব গুরুত্বপূর্ণ নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ।'

লাহোর ও ইসলামাবাদের পুলিশ অভিযান ও পিটিআই কর্মীদের গ্রেপ্তারের কথা নিশ্চিত করেছে। এই কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষ ও অগ্নিসংযোগে জড়িত ছিল বলে দাবি করেছে তারা। ইসলামাবাদ পুলিশের মুখপাত্র জানিয়েছেন, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলায় জড়িত থাকায় এ পর্যন্ত ১৯৮ জন পিটিআই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App