×

জাতীয়

৩ ঘণ্টা থানায় শাকিব, মামলা নেয়নি পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ০৮:৫২ এএম

৩ ঘণ্টা থানায় শাকিব, মামলা নেয়নি পুলিশ

ছবি: সংগৃহীত

চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে সিনেমার শুটিংয়ে সিডিউল ফাঁসানো ও সহ-নারী প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ তুলেছেন রহমত উল্লাহ নামের এক প্রযোজক। অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিং চলাকালীন এ ঘটনা ঘটে বলেও জানান তিনি। তাই ক্ষুব্ধ হয়ে রবিবার (১৯ মার্চ) প্রথম প্রহরে ওই প্রযোজকের বিরুদ্ধে মানহানির মামলা করতে রাজধানীর গুলশান থানায় যান শাকিব খান।

কিন্তু ‘আবেদন ত্রুটিপূর্ণ’ হওয়ায় মামলা নেয়নি পুলিশ। তাকে আবেদনপত্র সংশোধনের পরামর্শ দেয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন গুলশান থানার ওসি (অপারেশন) মো. আমিনুল ইসলাম।

তিনি বলেন, শাকিব খান এক প্রযোজকের নামে মামলা করতে রাতে থানায় আসেন। কিন্তু তার আবেদন ত্রুটিপূর্ণ হওয়ায় সেটি সংশোধ করে আনার পরামর্শ দেওয়া হয়েছে। তাই আপাতত মামলা নেওয়া হয়নি।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে গুলশান থানায় পৌঁছান শাকিব খান। থানায় পৌঁছানোর প্রাই দুই ঘণ্টা আগে বিষয়টি সাংবাদিকদের জানান তিনি। থানায় দীর্ঘ অপেক্ষার পর সাংবাদিকদের সামনে কথা বলতে আসেন।

তখন এই চিত্রনায়ক বলেন, ‘আমাদের সঙ্গে কোনো ক্রাইম হলে প্রথমেই আমরা থানায় যাবো। থানায় যদি সেটা (মামলা) না নেওয়ার মতো হয়, তখন যেখানে যাওয়ার পরামর্শ দেওয়া হয়, আমরা সেখানে যাবো। থানায় আমার সঙ্গে এ বিষয়েই আলোচনা হচ্ছে।’

রাত ১২টার দিকে শাকিব খান আরও বলেন, রহমত উল্ল্যাহ নামে যিনি অপারেশন অগ্নিপথ সিনেমার প্রযোজক দাবি করছেন তিনি আসলে এ ছবির আসল প্রযোজক নন। সিনেমাটির আসল প্রযোজক হচ্ছেন ভারটেক্স মিডিয়ার জানে আলম। যা চুক্তিপত্রেও লিখিত আছে। বানোয়াট মিথ্যাচার করেছেন তিনি। অনেক লোক এতে জড়িত।

সেই লোকেরা তাঁকে ইন্ধন দিয়েছেন বলেও দাবি করে শাকিব খান বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ পুরোপুরি মিথ্যা। এ কারণে আমি ভুয়া প্রযোজকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।’ খোঁজ নিয়ে জানা গেছে, রাত ১টা ১৩ মিনিটে গুলশান থানা ত্যাগ করেন ঢাকাই ছবির এই নায়ক।

এর আগে গত বুধবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ। অভিযোগে তিনি জানান, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার দৃশ্যধারণের সময় এক নারী সহপ্রযোজককে ‘ধর্ষণ’ করেন শাকিব খান। এরপর তিনি দেশে পালিয়ে আসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App