×

খেলা

হালান্ডের হ্যাটট্রিকে উড়ে গেল বার্নলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ১০:২৩ এএম

হালান্ডের হ্যাটট্রিকে উড়ে গেল বার্নলি

আর্লিং হালান্ড

এফএ কাপের কোয়ার্টার ফাইনালে আর্লিং হালান্ডের হ্যাটট্রিকে বার্নলিকে গোল বন্যায় ভাসিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো ম্যানচেস্টার সিটি।

শনিবার (১৮ মার্চ) রাতে ঘরের মাঠ ইতিহাদে হওয়া এ ম্যাচে ৬ গোলের বড় জয় পেয়েছে সিটি। দলের হয়ে হ্যাটট্রিক করেন আর্লিং হালান্ড, দুই গোল করেন বিশ্বকাপজয়ী ফুটবলার জুলিয়ান আলভারেজ, একটি গোল করেন কোর পালমার।

ইতিহাদে গোলবন্যার শুরুটা করেন আর্লিং হালান্ড। চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচেই আরবি লাইপজিগের বিপক্ষে ৩৫ মিনিটে করেছিলেন ৫ গোল। এবার এফএ কাপে বার্নলির বিপক্ষে ফের হ্যাটট্রিক করেছেন ম্যানসিটির এ গোলমেশিন। চলতি মৌসুমের শুরুতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানসিটিতে যোগ দেয়ার পর এটি তার ছয় নম্বর হ্যাটট্রিক। হালান্ডের গোল উৎসবের দিন তার সঙ্গে যোগ দিয়েছিলেন বিশ্বকাপজয়ী জুলিয়েন আলভারেজও। করেছেন জোড়া গোল।

৩-২-৪-১ ফর্মেশনে এদিন হলান্ড ও আলভারেজকে একসঙ্গে মাঠে নামান গার্দিওলা। জুয়াটা কাজেও লেগে গেছে। ম্যাচের ৩২ মিনিটে সিটিজেনদের এগিয়ে দেন নরওয়েজিয়ান গোলমেশিন। ৩ মিনিট পর জোড়া গোল পূর্ণ করেন তিনি। আর হ্যাটট্রিক পূর্ণ করেন দ্বিতীয়ার্ধের ৫৯তম মিনিটে। চলতি মৌসুমে সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ গোল করলেন হালান্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App