×

জাতীয়

হত্যা, অত্যাচার করে আ.লীগকে কেউ ধ্বংস করতে পারেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ০৬:০০ পিএম

হত্যা, অত্যাচার করে আ.লীগকে কেউ ধ্বংস করতে পারেনি

রবিবার বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তব্য রাখেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি থেকে

হত্যা, অত্যাচার করে আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১৯ মার্চ) বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আওয়ামী লীগের আলোচনা সভায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, অনেকে ভাঙা রেকর্ডের মতো বলে যান, সরকার কিছুই করেনি। কিন্তু দেশের উন্নয়ন না হলে লক্ষ-কোটি টাকার বাজেট কীভাবে হয়? বিএনপি নেতারা চোখ থাকিতে অন্ধ বলে দেশের উন্নয়ন দেখতে পাচ্ছেন না।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ দিয়ে প্রধানমন্ত্রী প্রশ্ন করে বলেন, উন্নতি না হলে এগুলো হয় কী করে?

তিনি আরো বলেন, আমরা কাজ করি জনগণের কল্যাণে। তাই জনগণের যাতে মঙ্গল হয়, সেজন্যই আমরা চেষ্টা করে যাচ্ছি। সুপেয় পানির ব্যবস্থা করে দিয়েছি, স্যানিটারি টয়লেট তৈরি করে দিয়েছে। মানুষের কল্যাণে যা করার আওয়ামী লীগ তাই করে। আবার মানুষ ভালো থাকলে বিএনপি-জামায়াতের কষ্ট হয়, মনে হয়।

আলোচনা সভায় শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ ভূমিহীন থাকবে না। ক্ষুধাহীন থাকবে না। এখানে বোমাবাজি, অস্ত্রবাজি, ১০ ট্রাক অস্ত্র চোরাচালান- এগুলোর কোনো কিছুই থাকবে না।

বিএনপির কোনো শেকড় নেই মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এরা অবৈধভাবে ক্ষমতা দখলকারীর হাতে তৈরি। জনগণের প্রতি তাদের কোনো দায়িত্ববোধ নেই। জনগণের প্রতি তাদের কোনো আস্থাও নেই। যখনই ক্ষমতায় এসেছে জনগণের ভোট নিয়ে ছিনিমিনি খেলেছে, একটা লুটপাতের রাজত্ব কায়েম করেছে।

এ সময় শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, পাকিস্তানের দোসরদের সাথে মিলে এদেশের কিছু বেইমান বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশের স্বাধীনতার চেতনাকে ধ্বংস করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই চেতনা ফিরিয়ে আনে।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মই হয়েছিল এই বাঙালি জাতিকে একটি আত্মপরিচয়, একটি স্বতন্ত্র জাতিসত্তা এবং একটি স্বতন্ত্র রাষ্ট্র তৈরি করার জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App