×

শিক্ষা

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত সুইটি ঢাবির শিক্ষার্থী নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ০৭:০৪ পিএম

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত সুইটি ঢাবির শিক্ষার্থী নয়

ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস রোববার ভোরে খাদে পড়ে ২০ জন যাত্রী নিহতের ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইংরেজি বিভাগের ২য় বর্ষের সুইটি (২০) নামের এক শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি প্রচার করা হলেও ওই নামের কোনো শিক্ষার্থী বিভাগটিতে নেই।

বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, সুইটি নামের কেউ বর্তমানে ইংরেজি বিভাগের ২য় বর্ষে অধ্যয়নরত নেই। এছাড়াও সুইটি নামের কোনো নারী শিক্ষার্থীও বিভাগটিতে নেই। পাশাপাশি বিভাগের কোনো শিক্ষার্থী নিখোঁজও হননি বলে বিভাগসূত্রে জানা গেছে।

এ বিষয়ে বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড নেভিন ফরিদা ভোরের কাগজকে বলেন, সকালে আমাদের বিভাগের এক ছাত্রীর মৃত্যু হয়েছে এ রকম একটি সংবাদ পাই। পরে আমরা বিভাগে খোঁজ নেই তবে খোঁজ নিয়ে দেখি ২য় বর্ষে সুইটি নামে আমাদের কোনো ছাত্রী নেই। তবুও যদি কারো ডাকনাম সুইটি হয় সেজন্য বিভাগের সবার মাধ্যমে খোঁজ নিয়েছি। কিন্তু ওই নামের কাউকে পাইনি। শুধু ২য় বর্ষ কেন, কোনো ব্যাচের শিক্ষার্থী মিসিং নেই। সড়ক দুর্ঘটনায় যে-ই শিক্ষার্থীর মৃত্যুর কথা বলা হচ্ছে সেটা আমাদের বিভাগের নয়। হয়তো অন্য কোনো প্রতিষ্ঠানের হবে।

এ বিষয়ে বিভাগটির একাধিক শিক্ষার্থীর সঙ্গেও কথা বলা হলেও তারা বলেন, এই নামের কেউ মিসিং নেই বা সুইটি নামের কেউ নেই।

শিক্ষার্থীরা ধারণা করছেন, ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা ঢাবির শিক্ষার্থী বলে পরিচয় দিয়ে থাকেন। হয় তো, অধিভুক্ত কোনো কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী হতে পারেন সুইটি। তবে বিষয়টি এখনো স্পষ্ট হয়নি।

গণমাধ্যমে প্রচারিত তথ্য অনুযায়ী সুইটি ঢাবির ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি ঢাকার মিরপুরে একটি ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ এলাকায় পাচুরিয়া এলাকায়। বাবা মাসুদ মিয়াসহ নিজ এলাকা থেকে ঢাকায় আসার পথে সড়ক দুর্ঘটনায় মারা যান ওই শিক্ষার্থী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App