×

শিক্ষা

বৃষ্টিতে ভিজে অনশনে কুবির ৪ শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ০৭:৩৪ পিএম

বৃষ্টিতে ভিজে অনশনে কুবির ৪ শিক্ষার্থী

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে বসেছে চার শিক্ষার্থী।

রবিবার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন। পরে চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে মারধরের শিকার লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালামন চৌধুরী, আইসিটি বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ শাহারিয়া, কাজল হোসাইন অনশণে বসেন।

অনশনকারী শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে বহিরাগত হামলাকারীদের গ্রেপ্তার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো. সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ করা।

এ বিষয়ে (ভারপ্রাপ্ত) প্রক্টর ওমর সিদ্দিকী ও উপাচার্য ড এ এফএম আবদুল মঈনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

অনশনরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, আমাদের পাঁচটি দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আজকে ১১ তম দিন আন্দোলন চলছে। প্রশাসন আমাদের দাবিগুলোর প্রতি কোন কর্ণপাত না করে নির্লিপ্ততার পরিচয় দিয়েছে।

প্রসঙ্গত, এর আগে ৮ মার্চ মারধরের শিকার হলে দাবি আদায়ে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে নয়ে মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন এবং বিক্ষোভ মিছিল, পরে প্রায় শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন, স্মারকলিপি প্রদান, বইপড়া কর্মসূচি, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানাভাবে প্রতিবাদ জানান।

প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে অনশন চালিয়ে যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App