×

জাতীয়

দু দলের আইনজীবীদের সংবাদ সম্মেলন আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ১০:১২ এএম

দু দলের আইনজীবীদের সংবাদ সম্মেলন আজ

ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্ট বার নির্বাচন মারামারি, ভাঙচুর, হট্টগোল ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যদিয়ে শেষ হওয়া পর এবার সংবাদ সম্মেলন ডেকেছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা।

রবিবার (১৯ মার্চ) বেলা ১১টায় শহীদ শফিউর রহমান মিলনায়তনে আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। অন্যদিকে আইনজীবী সমিতির দ্বিতীয়তলায় সিরাজুল ইসলাম (দক্ষিণ) হলে সংবাদ সম্মেলন করবেন বিএনপিপন্থি আইনজীবীরা।

বেলা ১১টায় শফিউর রহমান মিলনায়তনে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আবদুন নুর দুলাল। অন্যদিকে দুপুর ১২টায় নীল প্যানেলের প্রার্থীদের সাংবাদিক সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল।

উৎকণ্ঠার মধো অনুষ্ঠিত একতরফা ভোটে সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদেই নিরঙ্কুশ বিজয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল। ফলাফল প্রত্যাখ্যান করে কর্মসূচি ঘোষণা করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আবার ভোটের শুরু থেকেই স্বেচ্ছাচারিতা অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোটদান থেকে বিরত ছিলেন বিএনপিপন্থি আইনজীবীরা। সংকট সমাধানে দায়িত্বশীলদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেও কোনো সমাধান মেলেনি। এরমাঝেই দুদিনের (বুধবার ও বৃহস্পতিবার) ভোট শেষ করেন আওয়ামীপন্থিরা আইনজীবীরা। তবে ফলাফল ঘোষণার পরই সাধারণ আইনজীবীদের নানা প্রতিক্রিয়া জানাতে দেখা গেছে। কেউ কেউ নিন্দা জানাচ্ছেন। অনেকে আবার নির্বাচিতদের অভিনন্দন ও ফুলের মালা পরিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন।

এদিকে নির্বাচনে সভাপতি প্রার্থী হয়েও ভোট দিতে পারেননি অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ। তাই নির্বাচনের ফলাফল স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন এই আইনজীবী। রিটে ফলাফল স্থগিতের পাশাপাশি তাকে বারের সভাপতি ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App