×

জাতীয়

ঢাবির শিক্ষক ক্লাবে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ১১:৫৪ পিএম

ঢাবির শিক্ষক ক্লাবে আগুন

ছবি: ভোরের কাগজ

ঢাবির শিক্ষক ক্লাবে আগুন
ঢাবির শিক্ষক ক্লাবে আগুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক ক্লাবের দোকানে আগুন লেগে পুড়ে ভস্ম হয়েছে একটি দোকান। এছাড়াও পাঁচটি দোকানের মধ্যে ব্কিগুলোও আগুনের মাধ্যমে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রবিবার রাত ১১ টা ১০ মিনিট নাগাদ এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটে প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের বিষয়ে প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষক জানান, আমরা ক্লাবের ভেতরে অবস্থান করছিলাম। আনুমানিক রাত ১১টা ৫ মিনিটের সময় বিকট শব্দে পাঁচ-ছয়টা বিস্ফোরণের মতো আওয়াজ শুনতে পায়। আমরা দৌড়ে এসে দেখি মুদি দোকানটার এদিকে ধোঁয়া। কয়েকজন দোকানের শাটার খোলার চেষ্টা করে। শাটার খোলার পর দেখা যায় ভেতরে আগুন জ্বলছে।

আগুন লাগার প্রাথমিক কোনো কারণ এখনো জানা যায়নি। তবে সংশ্লিষ্টরা ধারণা করছেন ইলেকট্রনিক সর্ট সার্কিটের মাধ্যমে এই আগুন লাগতে পারে।

পাঁচটি দোকানের মধ্যে একটি দোকানের ক্ষতি বেশি হয়েছে। সেখানকার কর্মরত শামীম জানান, যেসময় আগুন লাগে সেসময় আমরা দোকানে ছিলাম না। খবর পেয়ে এসে দেখি দোকান জ্বলতেছে। ভেতরের যা জিনিসপত্র ছিল সেটার সব পুড়ে গেছে। অন্তত ছয় থেকে সাত লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে উপসহকারী পরিচালক মো. বজলুর রশিদ বলেন, রাত ১১টা ২০ মিনিটে পলাশী ব্যারাক থেকে দুটি ইউনিট আসে। তারা এখানে পানির উৎস না পাওয়ায় সাহায্য চাইলে তখন সিদ্দিক বাজার থেকে আরো দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, দমকল বাহিনী আছে। তারা কাজ করছে। বিশ্ববিদ্যালয় ক্লাবকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা তদন্ত করে বের করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App