×

জাতীয়

স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ০৬:১৫ পিএম

স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবি

ছবি: ভোরের কাগজ

জাতীয় শিক্ষানীতি অনুসারে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন বিভিন্ন সরকারি স্কুলের শিক্ষকরা। ২০১০ সালের জাতীয় শিক্ষানীতির পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী এ দাবি বাস্তবায়নের আহবান জানান তারা।

শনিবার (১৮ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষকরা এ দাবি জানিয়েছেন। ‘স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বাস্তবায়ন জাতীয় কমিটি’ এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও খুলনা অঞ্চল বাসমাশিসের সভাপতি মমতাজ খাতুন, বাস্তবায়ন কমিটির মুখপাত্র মো. ওমর ফারুক, গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল ঢাকার সিনিয়র শিক্ষক ও বাসমাশিস ঢাকা মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, মহাসচিব ও মৌলভীবাজার জেলা বাসমাশিসের সাধারণ সম্পাদক মানজু মিয়া সরকার, বাসমাশিস খুলনা অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মুনিরুল ইসলাম মঞ্জু, শিক্ষক নেতা মাহমুদা খাতুন, গাজী আজিজুর রহমান, রিজবি আহমেদ খান, আল মাসুম লিয়েন, অপূর্ব সরকার, আব্দুস সামাদ, সাইফুল ইসলাম, মো. সালাউদ্দিন, সালেহ উদ্দিন কাওসার প্রমুখ।

বক্তারা বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তর বর্তমানে বিপুল সংখ্যক মাধ্যমিক বিদ্যালয়, বেসরকারি কলেজ, সরকারি কলেজ তদারকিসহ অন্যান্য কার্যক্রম চালাতে হিমসিম খাচ্ছে। তাই মাধ্যমিক শিক্ষা প্রশাসনের কাজে গতি এবং বিদ্যালয় পরিদর্শন ও তদারকি ব্যবস্থা জোরদার এবং জাতীয় শিক্ষানীতি ২০১০ এর প্রস্তাবনা অনুযায়ী মানসম্মত আধুনিক, যুগোপযোগী ও বাস্তবমুখী শিক্ষা নিশ্চিত করা এবং জাতীয় শিক্ষাক্রম ২০২১ মাঠ পর্যায়ে বাস্তবায়নের জন্য ‘স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর’ একান্ত প্রয়োজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App