×

সারাদেশ

সুশাসন প্রতিষ্ঠায় খেলাধুলার বিকল্প নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ১০:৩০ এএম

সুশাসন প্রতিষ্ঠায় খেলাধুলার বিকল্প নেই

ছবি: ভোরের কাগজ

শিয়ালদী আদর্শ আলিম মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া সম্পন্ন

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের শিয়ালদী আদর্শ আলিম মাদ্রাসায় উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দু'দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শেষদিন শুক্রবার (১৭ মার্চ) সকাল ৮টা হতে সন্ধ্যা পযর্ন্ত মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এরপর আমন্ত্রিত অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন শিক্ষকরা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সভ্য জাতি গঠন করতে হলে সুশিক্ষার বিকল্প নেই।

মাদ্রাসার শিক্ষার্থীরা সুশিক্ষা অর্জন করে দেশ ও জাতি গঠন করার দায়িত্বভার গ্রহণ করবে বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, মানসম্মত শিক্ষা অর্জন করতে হলে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে হবে।

তিনি আরও বলেন, সুশাসন প্রতিষ্ঠা করতে হলে খেলাধুলার বিকল্প নেই আর শিক্ষার্থীদের মানবিক বিকাশ ঘটাতে হলে ক্রীড়াঙ্গন অত্যন্ত জরুরি।

এর আগে সকালে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন।

অনুষ্ঠানে শিয়ালদী আদর্শ আলিম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি সানোয়ার আহমেদ ও অধ্যক্ষ মো.আনিসুর রহমান মিয়ার সঞ্চালনায় বক্তব্য দেন, ইউপি চেয়ারম্যান আ. ওহাব পান্নু, প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, ক্যাবের সভাপতি কবীর হোসেন, শিয়ালদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মনিরুজ্জামান মিয়া মিলন, ইউপি সদস্য মনোয়ারা পারভীন, এনামুল হক রুবেল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App