×

খেলা

সাকিব ও তৌহিদের ব্যাটে লড়ছে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ০৪:১১ পিএম

সাকিব ও তৌহিদের ব্যাটে লড়ছে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

সাকিব ও তৌহিদের ব্যাটে লড়ছে বাংলাদেশ

ছবি: ক্রিকইনফো

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৫, ৩৪, ৩২ রানের তিনটি জুটি গড়লেও লম্বা ইনিংস খেলতে পারছিলেন না টাইগার ব্যাটাররা। তবে অভিষেক হওয়া তৌহিদ হৃদয়ের সঙ্গে সাকিব আল হাসানের জুটিতে অবশেষে ৫০ রান এসেছে। ৫৭ বলে চতুর্থ উইকেট জুটি দেখা পেয়েছে ৫০ রানের।

ফিফটির করেন টাইগার অলরাউন্ডার সাকিব, ক্রিজে বেশ থিতু তিনি। ভালো সঙ্গ দিচ্ছেন অভিষিক্ত হৃদয়ও। অফ স্পিনার ম্যাকব্রাইনকে দিয়ে এরই মধ্যে ৯ ওভার করিয়ে ফেলেছেন বলবার্নি।

সর্বশেষ স্কোর, বাংলাদেশ ৩১ ওভারে ১৫৮/৩

সাকিবের ৭০০০

মাইলফলক থেকে ২৪ রান দূরে থেকে খেলতে নেমেছিলেন সাকিব। কার্টিস ক্যাম্ফারের বলে মিড অফে সিঙ্গেল নিয়ে ওয়ানডেতে ৭ হাজার রান পূর্ণ করেন টাইগার অলরাউন্ডার। তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৭ হাজার রান হলো তাঁর। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেই ৩০০ ওয়ানডে উইকেট পেয়েছিলেন সাকিব।

৭ হাজার রান ও ৩০০ উইকেট- সাকিবের আগে ওয়ানডেতে এমন ‘ডাবল ছিল আর দুজনের- সনাৎ জয়াসুরিয়া ও শহীদ আফ্রিদির।

নাজমুল হোসেন শান্ত এখন ধারাবাহিকতার প্রতীক বলাই যেতে পারে। নিয়মিতই তার ব্যাট থেকে রান আসছে। কিন্তু সেট হয়ে দৃষ্টিকটুভাবে উইকেট বিলিয়ে দেয়ার অভ্যাসটা এখনও যেন রয়েই গেছে বাঁহাতি এই ব্যাটারের। তবে ক্রিজে রয়েছেন অভিষেক হওয়া তৌহিদ হৃদয় ও সাকিব আল হাসান।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। বাংলাদেশকে জানিয়েছেন ব্যাটিংয়ের আমন্ত্রণ।

শুরুটা ভালো হয়নি টাইগারদের। তামিম ইকবালের ব্যাট থেকে বড় ইনিংস আসছে না অনেকদিন। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে ফিফটির দেখা পাননি। দ্রুত আউট হয়ে গেলেন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও।

ইনিংসের তৃতীয় ওভারে আইরিশ পেসার মার্ক অ্যাডায়ারের বল শরীরের বাইরে খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। বাংলাদেশ অধিনায়ক করেন মাত্র ৩।

সঙ্গী হারালেও বেশ আত্মবিশ্বাসের সঙ্গে এগোচ্ছিলেন লিটন। কিন্তু সেট হয়ে ইনিংস বড় করতে পারেননি তিনি। কুর্তিস ক্যাম্ফারের বলে স্টারলিংকে ক্যাচ দিয়েছেন লিটন। ৩১ বলে ২ চার আর ১ ছক্কায় তিনি করেন ২৬ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App