×

সারাদেশ

শান্তিগঞ্জে সংঘর্ষ: সাবেক চেয়ারম্যান শহীদসহ গ্রেপ্তার ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ০৪:১২ পিএম

শান্তিগঞ্জে সংঘর্ষ: সাবেক চেয়ারম্যান শহীদসহ গ্রেপ্তার ৪

দক্ষিণ সুনামগঞ্জ থানা। ফাইল ছবি

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের উপ্তিরপাড়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভাড়াটে সন্ত্রাসীরা অগ্নেয়াস্ত্র দিয়ে প্রতিপক্ষকে গুলিবিদ্ধ করার ঘটনায় ৭৫ জনকে আসামি শান্তিগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। উপ্তিরপাড় গ্রামের মৃত আব্দুল জলিল মাস্টারের ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে পূর্ব বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুর রহমান শহীদসহ উপ্তিরপাড় গ্রামের আলী আহমদ, আমির আলী গ্রুপের ৭৫ জনকে আসামী করে শান্তিগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারভুক্ত আসামী পূর্ব বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুর রহমান শহীদসহ চারজনকে গ্রেপ্তার করে শুক্রবার বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে শান্তিগঞ্জ থানা পুলিশ। উল্লেখ্য যে,বিগত ১৬ মার্চ বৃহমস্পতিবার সকাল নয়টায় গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলী আহমদ ও আমির আলী গ্রুপের লোকজন গ্রাম পঞ্চায়েতসহ সাইফুল ইসলাম, জমসিদ মিয়া গ্রুপের লোকজনকে ডাকাডাকি শুরু করার একপর্যায়ে গ্রামবাসী বেরিয়ে পড়লে আলী আহমদ গ্রুপের চারজন লোক স্কুলের চাঁদের ওপর ও বাড়ির সামন থেকে অগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতারী কয়েক রাউন্ড গুলি করে ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাৎ করে জমসিদ মিয়া গ্রুপের লোকজনকে গুরুতর আহত করে। সাইফুল ইসলাম গ্রুপের গুলিবিদ্ধ নুর আলম, আলী পাশা ও ফজলু মিয়াকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক অবস্থায় আছে।

সাইফুল ইসলাম বলেন, গ্রামে দ্বন্দ্ব সৃষ্টির পর আলী আহমদ গংরা দীর্ঘদিন ধরে সিলেটে থাকেন। ঘটনার দিন তাদের একজন লোক দূর্ঘটনায় মারা গেলে বাড়ীতে নিয়ে এসে লাশ দাফনের পর কয়েকজন অস্ত্রধারী ভাড়াটি সন্ত্রাসীকে সাথে নিয়ে এসে আমাদের লোকজনকে ডাকাডাকি ও ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি-ধমকি দেয়। খবর পেয়ে বিভিন্ন গ্রামের সালিশগণ ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে ভাড়াটে সন্ত্রাসীরা গাঢাকা দেয়। পরদিন বৃহস্পতিবার (১৬ মার্চ) পূর্ব বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসকুড়ি গ্রামের শহীদুল ইসলাম শহীদ, আলী আহমদ গ্রুপের লোকজনের যোগসাজশে রাতে পুনরায় ভাড়াটে সন্ত্রাসী নিয়ে উপস্থিত হয়ে সকালে গ্রামবাসীসহ আমাদের ডাকাডাকি শুরু করে ও অস্ত্রধারী ভাড়াটে সন্ত্রাসীরা অগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে আমাদের লোকদেরকে গুলিবিদ্ধ করে গুরুতর আহত করে। এ ধরনের সন্ত্রাসী অমানবিক কার্যকলাপকারীদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্তসাপেক্ষে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন সাইফুল ইসলামসহ গ্রাম পঞ্চায়েতের লোকজন।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী বলেন, অভিযোগের আলোকে চারজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে, অন্য আসামিদেরকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App