×

আন্তর্জাতিক

রাহুলকে সংসদে কথা বলতে দেবে না বিজেপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ০৯:২৬ পিএম

রাহুলকে সংসদে কথা বলতে দেবে না বিজেপি

ছবি: সংগৃহীত

লন্ডনে দেওয়া বক্তব্যের জন্য ক্ষমা না চাইলে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সংসদে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেবে না শাসক দল বিজেপি। বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা শুক্রবার (১৭ মার্চ) এ কথা নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির।

শেহজাদ পুনাওয়ালা স্পষ্ট করে রাহুলের উদ্দেশে বলেন, আগে দেশের কাছে ক্ষমা চান, তারপর সংসদে যা কৈফিয়ত দেওয়ার দেবেন। একদিকে রাহুলের ক্ষমা প্রার্থনার দাবিতে অনড় বিজেপি, অন্যদিকে আদানি কাণ্ডের তদন্তের জন্য যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গঠনের দাবিতে বিরোধীরা অটল। এ দুই চাপে শুক্রবার সকালেই সারা দিনের মতো সংসদের উভয়কক্ষের অধিবেশন মুলতবি করে দেওয়া হয়।

গত বৃহস্পতিবারই রাহুল সংবাদ সম্মেলনে বলেছিলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দেওয়ার অধিকার তার আছে। সেই অধিকার পেতে লোকসভার স্পিকারের সঙ্গেও তিনি দেখা করেছিলেন। রাহুল বলেন, দেশে গণতন্ত্র থাকলে সেই অধিকার তাকে দেওয়া হবে। তবে সংশয় প্রকাশ করে বলেছিলেন, তা পাবেন বলে মনে হয় না। রাহুলের আশঙ্কাই শুক্রবার সকালে সত্য হয়। সংসদে উপস্থিত থাকলেও তাকে কিছু বলার সুযোগ না দিয়ে সভা মুলতবি করা হয়।

এদিকে রাহুলকে কোণঠাসা করতে বিজেপি সভাপতি জে পি নাড্ডা শুক্রবার রাহুলকে সরাসরি দেশদ্রোহী বলে উল্লেখ করেন। তিনি বলেন, রাহুল দেশবিরোধীদের টুলকিটের স্থায়ী অংশ হয়ে গেছেন। দুর্ভাগ্য যে কংগ্রেস দলটা দেশবিরোধী কাজের সঙ্গে জড়িয়ে পড়েছে। মজার বিষয়, বিরোধীরা এত দিন তাদের মাইক বন্ধ করে দেওয়ার অভিযোগ করতেন। রাহুল নিজেও বিদেশে সেই কথা বলেন। শুক্রবার অধিবেশন শুরুর প্রায় সঙ্গে সঙ্গে লোকসভার সব মাইক বন্ধ করে দেওয়া হয়। ফলে সরকার ও বিরোধীরা কে কী বলেন, তা সভার বাইরের কারও শোনার উপায় ছিল না।

কংগ্রেস তা নিয়ে টুইট করে বলে, ‘আগে মাইক বন্ধ করে দেওয়া হতো, আজ পুরো অধিবেশনই শব্দহীন। প্রধানমন্ত্রী মোদির বন্ধুর জন্য সংসদ শব্দহীন!’ অন্য এক টুইটে কংগ্রেস বলে, ‘আওয়াজ উঠছে রাহুলকে বলতে দিন, অথচ স্পিকার ওম বিড়লা মুচকি হাসলেন ও তারপরই সভার সব মাইক বন্ধ করে দেওয়া হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App