×

জাতীয়

নারায়ণগঞ্জে র‌্যাব পরিচয়ে বৃদ্ধকে গুলি করে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ০৩:১৮ পিএম

নারায়ণগঞ্জে র‌্যাব পরিচয়ে বৃদ্ধকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আবুল কাশেম (৬৫) নামে এক বৃদ্ধের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত কাশেমের পরিবারের দাবি, র‌্যাব পরিচয়ে সাদা পোশাকধারীরা বৃদ্ধ আবুল কাশেমকে গুলি করে হত্যা করেছেন।

আজ শনিবার (১৮ মার্চ) রাত দেড়টার দিকে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের বরগাঁও চেয়ারম্যান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আবুল কাশেম বরগাঁও গ্রামের মৃত কদম আলীর ছেলে। তার স্ত্রী রমিজা বেগম জানান, শনিবার রাতে তার স্বামী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হন। এ সময় তিনি বাড়ির পাশে রাস্তায় কয়েকজনের চিৎকার চেঁচামেচির শব্দ শুনতে পান। রাস্তায় গিয়ে আবুল কাশেম দেখেন- পার্শ্ববর্তী বাড়ির সেলিম নামে এক যুবকে কয়েকজন জিন্স প্যান্ট ও গেঞ্জি পরা ব্যক্তি টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছেন। আর সেলিমের বাড়ির লোকজন কান্নাকাটি করছেন।

তিনি আরও জানান, এসময় আবুল কাশেম তাদের পরিচয় জানতে চাইলে সাদা পোশাকধারীরা নিজেদের র‌্যাবের সদস্য পরিচয় দিয়ে তাকে লাঠি দিয়ে আঘাত করেন। এতে আবুল কাশেম মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় আবুল কাশেম উত্তেজিত হয়ে মাটি থেকে উঠে হৈচৈ করলে সাদা পোশাকধারীরা তাকে গালি দেন। এক পর্যায়ে সাদা পোশাকধারীরা তার পেটে গুলি করেন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে তার মরদেহ সোনারগাঁ থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ঘটনায় হুমায়ুন কবির (৪৩) নামে আরও একজন আহত হয়েছেন বলে জানান তিনি।

বরগাঁও গ্রামের কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, গভীর রাতে গুলির শব্দ পাওয়ার পর এলাকার মসজিদের মাইকে ডাকাত পড়েছে বলে ঘোষণা করা হয়। পরে স্থানীয়রা এগিয়ে গেলে সাদা পোশাকধারী লোকজন গ্রামবাসীর উদ্দেশে গুলি ছোড়েন। এ সময় হুমায়ুন কবির নামের একজনের পায়ে গুলি লাগে। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া হুমায়ুন কবিরের গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App