×

সারাদেশ

নারায়ণগঞ্জে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ, নিহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ১১:০৩ এএম

নারায়ণগঞ্জে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ, নিহত ১

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ, নিহত ১
নারায়ণগঞ্জে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ, নিহত ১
নারায়ণগঞ্জে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ, নিহত ১

ছবি: ভোরের কাগজ

নারায়ণগঞ্জ সদর এলাকায় একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে আওলাদ হোসেন (৫০) নামের একজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আজ শনিবার (১৮ মার্চ) সকাল ৮টার দিকে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, দিনমজুর হযরত আলী (৪০), মোহাম্মদ হোসেন (৪০) ও মুদি দোকানের কর্মচারী রবি দত্ত (৪০)।

নিহত আওলাদের সহকর্মী আলমগীর হোসেন জানান, তারা নারায়ণগঞ্জ সদর নিতাইগঞ্জ ডালপট্টি এলাকায় ট্রাক থেকে মালামাল নামাচ্ছিলেন ঠেলাগাড়িতে। রাস্তায় জ্যাম ছিলো। কেউ হেটে যাচ্ছিলো। এমন সময় হঠাৎ পাশের একটি দোতলা ভবনে বিস্ফোরণ হয়। এতে সেখানকার ইট এসে তাদের মাথার ওপর পড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়। এদের মধ্যে ৪ জনকে সঙ্গে সঙ্গে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়ে। তাদের মধ্যে আওলাদকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, এখন পর্যন্ত ৪ জনকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে একজন মারা গেছেন। বাকি ৩ জনের অবস্থাও গুরুতর।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, শনিবার সকালে নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ মোড়ে একটি দুতলা ভবনে বিস্ফোরণ থেকে অগ্নিদুর্ঘটনা ঘটে। সকাল ৯টা ১মিনিটে সংবাদ পাওয়া মাত্র ৯টা ৬মিনিটে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে আরো ৫ ইউনিট যোগ দিয়ে ১০টা ২৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, বিস্ফোরণে ভবনের পেছনের অংশ ধসে পড়ে। ধসে পড়া অংশ থেকে ৭ জনকে জীবিত উদ্ধার করা হয়। ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে তদন্ত চলছে বলে জানান তিনি।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান জানান, ওই ভবনটি বেশ পুরাতন। বিস্ফোরণের পর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা আওলাদকে মৃত ঘোষণা করেন। আগুন বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

দুর্ঘটনা কবলিত ভবনে ‘গরীবে নেওয়াজ স্লট’ নামে এক দোকানের মালিক জামান দেওয়ান। তিনি জানান, সকালে দোকান খোলার পর মালিক রাজন ধূপকাঠি জ্বালাতে গেলে এই দুর্ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, এই ভবনটি অনেক বছরের পুরাতন। এই দোকানের নিচ দিয়ে গ্যাসের লাইন ও স্যুয়ারেজের লাইন আছে। প্রায়ই গ্যাসের পাইপে লিকেজ হয়ে দোকানে গ্যাস প্রবেশ করতো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App