×

অর্থনীতি

ধর্মঘট প্রত্যাহার, সীতাকুণ্ডে অক্সিজেন কারখানা চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ১০:২৮ এএম

ধর্মঘট প্রত্যাহার, সীতাকুণ্ডে অক্সিজেন কারখানা চালু

ছবি: সংগৃহীত

প্রশাসনের আশ্বাসের পর চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন উৎপাদনকারী কারখানাগুলোতে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন।

এর ফলে অক্সিজেন প্ল্যান্ট কারখানাগুলো শনিবার (১৮ মার্চ) সকাল থেকে চালু হয়েছে।

এর আগে শুক্রবার রাত ৮টায় চট্টগ্রাম সার্কিট হাউসে অক্সিজেন প্ল্যান্ট মালিকরা জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন। একইসঙ্গে সীতাকুণ্ডের সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ উদ্দিনকে গ্রেপ্তারের পর কোমরে দড়ি বেঁধে আদালতে তোলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে শিল্প পুলিশ ও জেলা প্রশাসন।

বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি জহিরুল ইসলাম বলেন, প্রশাসনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৈঠক শেষে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সীমা অক্সিজেন লিমিটেডের পরিচালক পারভেজ উদ্দিনকে কোমরে দড়ি বেঁধে আদালতে নেয়ায় মালিকপক্ষের মধ্যে ক্ষোভ কাজ করছিল। আমরা তাদের বলেছি, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও বিচ্ছিন্ন। আমরা তাদের প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছি।

এর আগে বিস্ফোরণের ঘটনায় সীমা অক্সিজেন প্ল্যান্টের মালিক পারভেজ উদ্দিন শান্টুকে গ্রেপ্তারের পর কোমরে দড়ি বেঁধে আদালতে পাঠানোর প্রতিবাদে শুক্রবার (১৭ মার্চ) থেকে ধর্মঘট পালনের ঘোষণা দেয়া হয়। যদিও প্রশাসনের আশ্বাসে গত রাতেই তা প্রত্যাহার করেছে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন।

উপজেলার বানু বাজারের বিএসবিআরএ কার্যালয়ে আয়োজিত সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App