×

সারাদেশ

সুজিত নন্দীর উদ্যোগে ১০৩টি ধর্মীয় উপাসনালয়ে দোয়া-প্রার্থনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৯:০৯ পিএম

সুজিত নন্দীর উদ্যোগে ১০৩টি ধর্মীয় উপাসনালয়ে দোয়া-প্রার্থনা

ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে চাঁদপুর ও হাইমচরের মসজিদ-মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠান সহ ১০৩টি ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) দিনব্যাপী এ আয়োজন করা হয়।

এর মধ্যে মসজিদগুলোতে বাদ জুমা ও বাদ আসর মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। পাশাপাশি, মন্দির ও গির্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে দিনের বিভিন্ন সময়ে প্রার্থনার আয়োজন করে।

বিশেষ এই দিনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী গণমাধ্যমকে বলেন, আজকের দিনটি বাঙালি জাতির জন্য একটি অবিস্মরণীয় দিন। অগ্নিঝড়া মার্চের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার অকুতোভয় দুর্বার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। যে স্বাধীনতা ছিলো বাঙালী জাতির হাজার বছরের লালিত স্বপ্ন। সেই স্বপ্নের পূর্ণতা দিয়েছেন মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরো বলেন, বিশেষ এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসাবেও ঘোষণা করা হয়েছে। বঙ্গবন্ধু আমৃত্যু শোষিত-বঞ্চিত মানুষের জন্য লড়াই করে গেছেন। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আজকে এই দিনে আমাদের শপথ হোক, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আমরা নতুন প্রজন্মের জন্যে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলবো।

উল্লেখযোগ্য ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান গুলো হচ্ছে চাঁদপুর শহরের বাইতুল আমিন জামে মসজিদ, গোর এ গোরিবা জামে মসজিদ, পাটওয়ারী বাড়ি জামে মসজিদ, পুরানবাজার জামে মসজিদ, কবরস্থান জামে মসজিদ, ওসমানিয়া মাদ্রাসা মসজিদ, পুরানবাজার রেলী জামে মসজিদ, আদালত পাড়া জামে মসজিদ, বড়ষ্টেশন জামে মসজিদ, বাবুরহাট জামে মসজিদ, মুন্সির হাট বাইতুল আমিন জামে মসজিদ, বিষ্ণুপুর তালতলা জামে মসজিদ, কাটাখালি জামে মসজিদ, হাইমচর বাইতুন নুর জামে মসজিদ, নীলকমল জামে মসজিদ, উওর আলগী জামে মসজিদ, হাইমচর ফোরকানিয়া জামে মসজিদ, চরফতেহজংপুর জামে মসজিদ, আলুর বাজার জামে মসজিদ, ফেরী ঘাট ফালাহ জামে মসজিদ, টেকের হাট জামে মসজিদ ও শ্রী শ্রী কালী মন্দির, শ্রী শ্রী গোপাল জিউর আখড়া, কুণ্ডের বাড়ি দুর্গা মন্দির, হাইমচর জগন্নাথ মন্দির, সাপদী মিলন মন্দির, বালিয়া মন্দির পুরানবাজার হরিসভা মন্দির, এবং ফরাক্কবাদ ডিগ্রী, চাঁদপুর সিটি কলেজ, চরফতেহজংপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, রাজরাজেশ্বর মোজাফফরিয়া সিনিয়র দাখিল মাদ্রাসা, ফরাক্কাবাদ জামে মসজিদ, উওর চরবাকিলা জামে মসজিদ, রামপুর সিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানাসহ মোট ১০৩টি প্রতিষ্ঠানে তবারক বিতরণ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App