×

আন্তর্জাতিক

শুক্রবার পর্যন্ত গ্রেপ্তার হচ্ছেন না ইমরান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৮:৪১ এএম

পাকিস্তান তেহরিকই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। তবে আজ শুক্রবার (১৭ মার্চ) পর্যন্ত এ অভিযান স্থগিত করার নির্দেশনা দিয়েছেন দেশটির উচ্চ আদালত।

সহিংসতা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ক্রিকেটই গ্রেপ্তারের হাত থেকে ইমরানকে বাঁচিয়ে দিয়েছে। খবর ডনের।

এদিকে বৃহস্পতিবার তোশাখানা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত চেয়ে ইমরানের আবেদন খারিজ করেছেন ইসলামাবাদ আদালত।

আদালত বলেছেন, পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তারের খবরে দলটির নেতাকর্মী-সমর্থকরা যেভাবে প্রতিরোধ গড়ে তুলেছেন, তাতে সহিংসতা বৃদ্ধি পেতে পারে।

তাই শুক্রবার পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার না করার সিদ্ধান্ত জানিয়েছেন আদালত। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের তথ্য প্রতিমন্ত্রী আমির মীর।

এ ছাড়া পিটিআই নেতা ও ইমরান খানের সহযোগী ফাওয়াদ চৌধুরীও বিষয়টি নিশ্চিত করে বলেন, হাইকোর্ট পুলিশি অভিযান বন্ধের আদেশ আরও এক দিন বাড়িয়েছেন। এদিকে বৃহস্পতিবার তোশাখানা মামলায় গ্রেপ্তার এড়াতে ইমরানকে আত্মসমর্পণের প্রস্তাব দিয়েছেন ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক জাফর ইকবাল। এ ছাড়া অস্থির পরিস্থিতির মধ্যেই ইমরানের কাছে আবারও সংলাপের প্রস্তাব দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

অন্যদিকে, বৃহস্পতিবার ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত তোশাখানা মামলায় সাবেক প্রধানমন্ত্রীর জন্য জারি করা অ-জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেছেন। খবর ডন ও আলজাজিরার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App