×

জাতীয়

লাইসেন্স ছাড়া বাজার চালাতে দেবে না ঢাদসিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৭:২২ পিএম

লাইসেন্স ছাড়া বাজার চালাতে দেবে না ঢাদসিক

প্রতীকী ছবি

নির্ধারিত হারে ফি পরিশোধ করে বেসরকারি বাজার প্রতিষ্ঠা ও পরিচালনার লাইসেন্স সংগ্রহ করতে বলেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)। অন্যথায় আইনি ব্যবস্থা নেয়া হবে মর্মে ঘোষণা দেয়া হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) ডিএসসিসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ডিএসসিসির সম্পত্তি বিভাগ থেকে এ বিষয়ে গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়। সেখানে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ (২০০৯ সালের ৬০ নং আইন) এর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (বেসরকারি বাজার প্রতিষ্ঠা ও পরিচালনা) প্রবিধানমালা-২০২২ অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) অধিক্ষেত্রে লাইসেন্স গ্রহণ সাপেক্ষে বেসরকারি বাজার (ব্যক্তি/প্রতিষ্ঠান বা সংস্থার মালিকানাধীন জায়গায় নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য, ভোগ্যপণ্য, শাক-সব্জি, পশুপাখি, পানীয় বাজার) প্রতিষ্ঠা ও পরিচালনার বিধান রয়েছে।

নির্ধারিত হারে ফি পরিশোধ সাপেক্ষে বেসরকারি বাজার প্রতিষ্ঠা ও পরিচালনার লাইসেন্স করপোরেশনের সম্পত্তি বিভাগ থেকে সংগ্রহ করে আগামী ৫ এপ্রিলের মধ্যে জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো। লাইসেন্সবিহীন বাজার পরিচালনা করা হলে আইনি ব্যবস্থাসহ জরিমানা করা হবে। আগামী ১৩ এপ্রিলের পর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) এলাকায় কোনো অনুমতিবিহীন বেসরকারি বাজার পরিচালনা করতে দেয়া হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App