×

খেলা

পর্তুগাল দলে রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৮:২২ পিএম

কাতার বিশ্বকাপের পর ক্রিশ্চিয়ানো রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষটুকু সামনে আসার পর পদত্যাগ করতে হয় কোচ সান্তোসকে। এরপর নতুন কোচের দায়িত্বপ্রাপ্ত হয়ে রবার্তো মার্টিনেজ তার প্রথম স্কোয়াডেই সিআরসেভেন তথা ক্রিশ্চিয়ানো রোনালদোকে রাখেন। সেই সঙ্গে জানিয়ে দিলেন, বয়স নিয়ে বিচলিত নন তিনি।

শুক্রবার (১৭ মার্চ) ইউরো চ্যাম্পিয়নশিপে বাছাইয়ের দল ঘোষণা করেছে পর্তুগালের ফুটবল ফেডারেশন। যেখানে রোনালদোও আছেন। খবর স্কাই স্পোর্টসের।

বিশ্বকাপের আগে থেকেই সময়টা ভালো যাচ্ছিল না। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে একপ্রকার বিবাদ করেই চলে এসেছিলেন। ইংল্যান্ড ছাড়ার পর কাতার বিশ্বকাপে খেলতে নেমেছিলেন ক্লাবহীন থাকাবস্থায়। তবে মরুর দেশের বিশ্বকাপটা ভুলে যেতেই চাইবেন পর্তুগিজ মহাতারকা। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে নিজেকে মেলে ধরার কোনো সুযোগই পাননি রোনালদো। শেষের ম্যাচগুলোতে তো একাদশেই তাকে রাখেননি কোচ ফার্নান্দো সান্তোস।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কাতার বিশ্বকাপের চমক মরক্কোর কাছে হেরে বিদায় নেয় পর্তুগাল। আর তারপরই রোনালদোর দলে ফেরা নিয়ে প্রশ্ন উঠতে থাকে।

ক্রমশ পড়তিতে থেকে হাল ছাড়েননি ৩৮ বছরের রোনালদো। ইউরোপ ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়ে দারুণ ফর্মে এগিয়ে আছেন পর্তুগিজ তারকা। এরই মধ্যে ৯ ম্যাচে গোলও করে ফেলেছেন আটটি।

এর আগে স্যান্তোষের স্থলাভিষিক্ত হওয়া রবার্তো মার্টিনেজ আগেই আভাস দিয়ে রেখেছিলেন, দলের সেরা তারকাকে বাদ দেয়ার কোনো পরিকল্পনাই তার নেই। ঘোষিত দলেও দেখা গেল যার প্রতিফলন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App