×

সারাদেশ

চারঘাটে তিনদিন ব্যাপী বইমেলা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৫:৪৬ পিএম

চারঘাটে তিনদিন ব্যাপী বইমেলা শুরু

ছবি: ভোরের কাগজ

‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ঐতিহ্যের বইমেলা’ এই স্লোগানে রাজশাহীর চারঘাটে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস’২০২৩ উপলক্ষে তিনদিন ব্যাপী বইমেলা শুরু হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (১৭ মার্চ) সকালে উপজেলার সরদহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এই বইমেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন বিশিষ্ট লেখিকা ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক এবং কথা সাহিত্যিক ও সাংবাদিক তুষার আব্দুল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেনের সভাপতিত্বে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন, মেয়র একরামূল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

উপজেলার এই বইমেলার ঢাকার প্রকাশনাসহ স্থানীয় স্কুল ও কলেজের প্রায় ২০টি স্টল দেয়া হয়। ঢাকা থেকে প্রায় ৮টি প্রকাশনা এই বইমেলায় অংশগ্রহণ করে। প্রকাশনাগুলোর মধ্যে অনুপম প্রকাশনী, কাকলী প্রকাশনী, অনন্যা প্রকাশনী, কথা প্রকাশনী, অ্যাডার্ন প্রকাশনী, ইকরি মিকরি প্রকাশনীসহ সরদহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, সরদহ সরকারি কলেজসহ স্থানীয় স্কুল ও কলেজ মেলায় বই প্রদর্শন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App