×

শিক্ষা

চমেকে ছাত্র নির্যাতনের ঘটনায় বহিষ্কার ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৯:২৯ এএম

চমেকে ছাত্র নির্যাতনের ঘটনায় বহিষ্কার ৭

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) চার শিক্ষার্থীকে তুলে নিয়ে হলের কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাত শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) চট্টগ্রাম মেডিকেল কলেজ অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, চমেকের এমবিবিএস ৫৯তম ব্যাচের অভিজিৎ দাসকে সর্বোচ্চ ৩ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ৫৯ ব্যাচের রিয়াজুল ইসলাম জয়, এমবিবিএস ৬২ তম ব্যাচের সৌরভ দেবনাথ ও সাজু দাসকে দুই বছরের জন্য এবং একই ব্যাচের মাহিন আহমেদ, জাকির হোসেন সায়েল ও ইব্রাহিম খলিল সাকিবকে দেড় বছরের জন্য বহিষ্কার করা হয়।

সভায় চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ফটকে সিসি ক্যামেরা স্থাপন, হোস্টেলগুলোতে একজন হোস্টেল সুপারের পরিবর্তে একাধিক হোস্টেল সুপার নিয়োগ দেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বলেন, চার ছাত্রকে অন্যায্যভাবে নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত কমিটি প্রমাণ পেয়েছে। কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় অভিযুক্তদের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারি রাতে চমেকের প্রধান ছাত্রাবাসের একটি কক্ষে ছাত্রশিবিরের রাজনীতিতে জড়িত সন্দেহে চার ছাত্রকে আটকে রেখে নির্যাতন করা হয়। এরমধ্যে নির্যাতনের শিকার দুজনকে আইসিইউতেও চিকিৎসা দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App