×

শিক্ষা

কর্মসূচি থেকে ফিরে রাবি শিক্ষার্থীকে মারধর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৩, ০৯:৪৮ পিএম

কর্মসূচিতে না যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

শুক্রবার (১৭ মার্চ) দুপুরে বিশ্বিবদ্যালয়ের শের-ই বাংলা ফজলুল হক হলে এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী মো. শাফায়াত সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী।

অভিযুক্ত ছাত্রলীগকর্মী আল আমিন সংস্কৃত বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে জানা গেছে। মারধরের সময় আল আমিনের সঙ্গে রিয়ানসহ আরও কয়েকজন ছাত্রলীগকর্মী ছিলেন।

ভুক্তভোগী শাফায়াত বলেন, সকালে কর্মসূচিতে যাওয়ার জন্য আমাকে ডাকা হয়। তখন আমি মাছ ভাজছিলাম। প্রায় শেষের দিকে। রান্না শেষ করেই যাওয়ার কথা বলি। তখন আল আমিন বলে, তোর জন্য কি সবাই বসে থাকবে।

গণমাধ্যমে তিনি জানিয়েছেন, এ নিয়ে তাদের মধ্যে ধাক্কাধাক্কি হয়, পরে তারা চলে যায়।

শাফায়াত আরো বলেন, অন্যরা নিষেধ করায় আমি আর তখন কর্মসূচিতে যাইনি। কর্মসূচি শেষ করে আল আমিন ও রিয়ানসহ কয়েকজন এসে আবার আমাকে মারধর করেন।’ এ ঘটনার পর থেকে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

অভিযোগের বিষয়ে জানতে আল আমিনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। তবে আরেক অভিযুক্ত রিয়ান বলেন, ‘তাকে কর্মসূচিতে যাওয়ার জন্য বলা হয়েছে। তিনি যাবেন না বলে জানান। এ নিয়ে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে শাফায়াত বঁটি দিয়ে আমাদের কোপ দেয়। কিন্তু সৌভাগ্যক্রমে সেটা লাগেনি।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কর্মসূচিতে আসা নিয়ে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়েছে বলে জেনেছি। মারধরের বিষয়টি জানি না। খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ কিছু বলেননি। তবে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রাধ্যক্ষের মাধ্যমে জানতে পেরেছি, ওটা নাকি তাদের (ছাত্রলীগের) অভ্যন্তরীণ বিষয়। আমার কাছে এখনো কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App