৩৩ মিনিটেই যুক্তরাষ্ট্রকে ধ্বংস করে দিতে পারে উ. কোরিয়া

আগের সংবাদ

লাইসেন্স ছাড়া বাজার চালাতে দেবে না ঢাদসিক

পরের সংবাদ

ইমরানের গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ৭:২০ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ৭:২০ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট। এতে আলোচিত তোষাখানা মামলার শুনানির জন্য বিচারিক আদালতে হাজির হতে আরেকবার সুযোগ পেলেন ইমরান।

শুক্রবার (১৭ মার্চ) সাবেক এই প্রধানমন্ত্রীর এক আবেদন শুনানির পর এ আদেশ দেন ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুক। একই সঙ্গে ইমরানকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত এবং পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারপতি। খবর ডনের।

তোষাখানা মামলায় কয়েক দফা শুনানিতে অংশ না নেয়ায় ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত। তবে গত কয়েকদিন লাহোরের জামান পার্কের বাসায় থেকে গ্রেপ্তার এড়িয়ে চলছিলেন ইমরান। পিটিআই নেতাকর্মীদের প্রবল বাধার মুখে তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ ও রেঞ্জার্স সদস্যরা। এমনকি এ নিয়ে পিটিআই ও পুলিশের মধ্যে সংঘর্ষের সূত্রপাতও ঘটে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ইমরানের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করতে জেলা ও দায়রা আদালতে আবেদন করে পিটিআই। তবে এ আবেদন খারিজ করে দিয়ে আদালত গ্রেপ্তারি পরোয়ানা ও ১৮ মার্চের মধ্যে ইমরানকে আদালতে হাজির করার নির্দেশ বহাল রাখেন।

এরপরই আদালতের এ রায়কে চ্যালেঞ্জ করে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হন ইমরান। বিচারিক আদালতের আদেশ বাতিল ও শুনানির চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গ্রেপ্তারি পরোয়ানা স্থগিতের আবেদন করেন তিনি।

শনিবার জেলা ও দায়রা আদালতের শুনানি পর্যন্ত ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেন বিচারপতি ফারুক ও তাকে হয়রানি করা থেকে বিরত থাকতে পুলিশকে নির্দেশ দেন। একই সঙ্গে আগামীকাল তাকে বিচারিক আদালতে হাজির হতেও নির্দেশ দেন তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়