×

জাতীয়

সুপ্রিম কোর্টে মুখোমুখি আ.লীগ-বিএনপি (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০১:১১ পিএম

সুপ্রিম কোর্টে মুখোমুখি আ.লীগ-বিএনপি (ভিডিও)

ছবি: ভোরের কাগজ

সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) ফের সংঘর্ষে জড়িয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১২টার দিকে আওয়ামী লীগপন্থি আইনজীবীদের একতরফা ভোটগ্রহণ প্রতিহত করতে চাইলে বিএনপিপন্থি আইনজীবীদের সঙ্গে ধাক্কাধাক্কি, হাতাহাতি ও সংঘর্ষ বেঁধে যায়।

বিএনপিপন্থি আইনজীবীরা ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করছেন। প্রবেশপথে প্রতিহতের চেষ্টা করছেন আওয়ামী লীগপন্থি আইনবীজীরা। এই মুহূতের্ উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। আজ সকাল থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত থাকলেও সংঘর্ষ থামাতে কোন হস্তক্ষেপ করেনি।

এরআগে সকাল থেকেই মুখোমুখি অবস্থান নেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। একদিকে অবৈধ ভোট আখ্যা দিয়ে নতুন নির্বাচন কমিশনের দাবিতে বিএনপিপন্থি আইনজীবীরা স্লোগান দেন। অপরদিকে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা নির্বাচনী কার্যক্রম বাধা দেয়া যাবে না, সন্ত্রাসীদের আস্তানা সুপ্রিম কোর্টে হবে না বলে নানা স্লোগান দেন। গতকালকের মতো আজও সুপ্রিম কোর্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের সঙ্গে রয়েছেন এপিবিএনের সদস্যরাও।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হওয়ার কথা থাকলেও ১০টা ২০ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় পুলিশের নিরাপত্তা বেষ্টনী দিয়ে ব্যালট নিয়ে ভোট কেন্দ্রে ঢুকেন কমিশনের এক সদস্য। কমিশনের অন্যতম সদস্য ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির মানবজমিনকে বলেন, ১০টা ২০ মিনিটে ভোট গ্রহণ শুরু হয়েছে। সমিতির সভাপতি ও সম্পাদকসহ আওয়ামী লীগ অংশের মনোনীত উপ-কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে নির্বাচন হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা ভোট দিলেও বিরত রয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা। তারা নতুন নির্বাচন পরিচালনা কমিটি গঠনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, বুধবার (১৫ মার্চ) দিনভর হট্টগোল, ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশের লাঠিচার্জ, ভাঙচুর, পাল্টাপাল্টি মিছিলের মধ্য দিয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App