×

জাতীয়

শেখ হাসিনা শান্তি ও উন্নয়নের রাজনীতি করেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৮:৫৮ পিএম

শেখ হাসিনা শান্তি ও উন্নয়নের রাজনীতি করেন

বাহাউদ্দিন নাছিম। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, শেখ হাসিনা শান্তি ও উন্নয়নের রাজনীতি করেন। তিনি কোনো হানাহানি মারামারির রাজনীতিতে বিশ্বাস করেন না। বঙ্গবন্ধু কন্যা গণতন্ত্রে বিশ্বাসী। জাতির পিতা তার জীবনের শ্রেষ্ঠ সময়গুলো বাংলাদেশের মানুষের উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠার জন্য এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সৃষ্টির জন্য লড়াই সংগ্রাম করেছেন।তিনি তার জীবনের ১৩ টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি অন্যায়ের কাছে কোনদিন আপস করেননি। মৃত্যুর মুখে দাঁড়িয়ে ও তিনি বাঙ্গালীদের জয়গান করেছেন। ঠিক একইভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও বাংলাদেশের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) মাদারীপুর কুনিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) ভবন চত্বরে বিএনপির নৈরাজ্য সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ ও সাম্প্রদায়িকতা, দুর্নীতি ও মাদক মুক্ত উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, আগামীকাল ১৭ ই মার্চ। এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান টুঙ্গীপাড়ার পবিত্র মাটিতে জন্মগ্রহণ করেন। এই জন্মদিনে আমরা উৎসব করব ও আনন্দ করবো এবং তার জন্য দোয়া করব। জাতির পিতার যদি জন্ম না হতো তাহলে এই স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। একাত্তরের পরাজিত শক্তিরা আমাদের জাতির পিতাকে ১৫ আগস্টের কালো রাতে নির্মমভাবে হত্যা করেছে।সে দিন তারা বঙ্গমাতা সহ তার পরিবারের ১৮ জন সদস্যকে অত্যন্ত নির্মমভাবে হত্যা করে।

তিনি আরো বলেন, আজকে বাংলাদেশের প্রতিটি গ্রামকে বঙ্গবন্ধু কন্যা শহরে পরিণত করার জন্য কাজ করে যাচ্ছেন।ঘরে বসে মানুষ যাতে শহরের সুবিধা ভোগ করতে পারে তার জন্য তিনি কাজ করছেন। তিনি গ্রাম আর শহরের মানুষের মধ্যে কোন পার্থক্য রাখতে চান না। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে হলে খেটে খাওয়া মানুষের পাশে থাকতে হবে। তবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া সম্ভব।

জাতির পিতার স্বপ্নের দেশ গড়তে হলে মুজিব আদর্শের ত্যাগে নেতার দরকার। আদর্শহীনদের দিয়ে আর যাই হোক জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়া সম্ভব নয়, বঙ্গবন্ধু কন্যার সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়। জাতির পিতা মৃত্যুর আগেও তার বক্তব্যে বারবার বলে গিয়েছেন দুর্নীতির শিকড় উপড়ে ফেলতে হবে। যেখানে দুর্নীতি হবে সেখানেই প্রতিরোধ করতে হবে।তাহলে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এই বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ও রাজাকাররা বাংলাদেশের মানুষের বিপক্ষে ও বাংলাদেশের গণতন্ত্রের বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা স্বৈরাতন্ত্রের পক্ষে ও পাকিস্তানি আদর্শ মেনে চলে। বাংলাদেশের রাজনীতিকে এরা ধ্বংস করেছিল। বাংলাদেশকে পাল্টে ফেলার ষড়যন্ত্র করেছিল। জাতির পিতার হত্যাকারীদের রক্ষা করার জন্য জিয়াউর রহমান ইনডেমনিটি আইন জারি করেছিল। এরা ভিতরে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে।এ বিএনপি জামাত সৃষ্টি হয়েছে সাম্প্রদায়িক শক্তির ওপর ভর করে ক্ষমতায় যেতে চায়।এদের বিরুদ্ধে আমাদের সচেতন থাকতে হবে।

জনসভায় সভাপতিত্ব করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা ও সঞ্চালনায় ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App