×

খেলা

বার্নাব্যুতে লিভারপুলের মিশন ইম্পসিবল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১১:১৫ এএম

বার্নাব্যুতে লিভারপুলের মিশন ইম্পসিবল

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পা দিয়ে তিন সপ্তাহ আগে এনফিল্ডে ৫-২ গোলে জিতে ছিলো রিয়াল মাদ্রিদ। লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপও সাফ জানিয়ে দিয়েছেন, তাদের আর সুযোগ নেই।

কিন্তু দলটা লিভারপুল বলেই এত সহজে শেষ বলা যায় না। এই তো সেদিন ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। তিন দিন পর রেলিগেশন লড়াইয়ে থাকা বোর্নমাউথের কাছে আবার হেরে গেছে তারা। তাই আজ সান্টিয়াগো বার্নাব্যুতে চমকের দেখা মিলতেও পারে।

চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে কোনো দল ঘরের মাঠে ৩ গোলের ব্যবধানে হারের পর সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। তাই আজ শেষ আটে যেতে হলে ইতিহাস গড়তে হবে লিভারপুলকে। শুধু অতিরিক্ত সময়ে ম্যাচ নিতে হলে ৩ গোলে জিততে হবে অলরেডদের। তবে চ্যাম্পিয়ন্স লিগে বার্নাব্যুতে ৩ গোলে হারের নজির কিন্তু রিয়ালের আছে।

২০১৮-১৯ মৌসুমে গ্রুপ পর্যায়ে সিএসকে মস্কোর কাছে ৩-০ গোলে হেরেছিল স্প্যানিশ জায়ান্টরা। ওই মৌসুমেই বার্নাব্যুতে শেষ ষোলোর দ্বিতীয় লেগে এরিক টেন হাগের আয়াপের কাছে ৪-১ গোলে হেরে বাদ পড়েছিল তারা। লিভারপুল কী পারবে আয়াপ হয়ে উঠতে? ইতিহাস কিন্তু লিভারপুলের পক্ষে না। তারপরও অলরেড সমর্থকরা ২০০৯ সালে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে ৪-০ গোলের স্মৃতি থেকে অনুপ্রেরণা খুঁজছেন। বার্নাব্যুতে আজ ইতিহাস গড়তে হলে মূল ভূমিকা নিতে হবে লিভারপুলের আক্রমণভাগকে। মোহামেদ সালাহ, কোডি গ্যাকপো ও ডারউইন নুনেজ– এ তিন স্ট্রাইকারকেই জ্বলে উঠতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App