×

বিনোদন

প্রেমেই কবীর সুমনের ‘এনার্জি’!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৪:৩৩ পিএম

প্রেমেই কবীর সুমনের ‘এনার্জি’!

কবীর সুমন। ফাইল ছবি

প্রেমেই কবীর সুমনের ‘এনার্জি’!

কবীর সুমন। ফাইল ছবি

পশ্চিমবঙ্গে প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমনের বয়স এখন সত্তরের ঘরে। কিন্তু এই বয়সেও তার মধ্যে একদম চাঙা ভাব দেখা যায়। প্রেমেও তিনি বেশ অকপট।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ৭৪তম জন্মদিনে একটি ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়ে প্রশ্নের সম্মুখীন হন। তাকে প্রশ্ন করা হয়েছিল, এই বয়সেও গানে বেশ তেজদীপ্ত, প্রেমে বেশ অকপটে থাকার রহস্য কি?

উত্তরে কবির সুমন বলেন- ‘কাম! মুক্ত কাম! যেখানে অশ্লীলতাই সব। বয়স হয়েছে, রাতে ভালো ঘুম হয় না। কিন্তু আমি বিছানায় চূড়ান্তভাবে সক্ষম। নারীরা আমাকে সমৃদ্ধ করেছেন। নতুন ধারণা আবিষ্কার করে প্রেম করাতেই আমার এনার্জি।

সাক্ষাৎকারে আরো কয়েকটি প্রশ্ন করা হয় তাকে। এসব প্রশ্নের মধ্যে অন্যতম হলো এখনো কি কোনো স্বপ্ন আপনাকে তাড়া করে? জবাবে কবীর সুমন বলেন, অবশ্যই। যেমন- আমার স্বপ্ন ছিল সিনেমা তৈরির। এক সময় আমি সিরিয়াসভাবে সিনেমার চর্চা করেছি। বাংলাদেশে একটা টেলিফিল্ম করেছিলাম। হয়তো আবার কোনো দিন সিনেমা করবো। আরো একটা স্বপ্ন আছে, আমি নৃত্যনাট্য নিয়ে কাজ করতে চাই। খুব দ্রুত কাজ শুরু করবো। রবীন্দ্রনাথের নৃত্যনাট্য নিয়ে খুব বেশি কাজ হয়নি। আর হবে বলেও মনে হয় না।

উল্লেখ্য, ১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শিরোনামের একটি গানের অ্যালবাম প্রকাশ করে শ্রোতাপ্রিয়তার শীর্ষে চলে যান কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাকে দুই বাংলার শ্রোতারা সাদরে গ্রহণ করেন। একসময় স্থানীয় রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত হন। পরে যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের সাংসদ নির্বাচিত হন। তবে এখন শুধুেই গানের সঙ্গে নিজেকে মেলে ধরেছেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App