×

সারাদেশ

প্রতিপক্ষের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা, গুলিবিদ্ধ ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৫:০৮ পিএম

প্রতিপক্ষের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা, গুলিবিদ্ধ ৩

প্রতীকী ছবি

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উফতিরপাড় গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে আগ্নেয়াস্ত্র দ্বারা প্রতিপক্ষের উপর গুলি করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল নয়টার দিকে এই ঘটনা ঘটে। এতে তিনজন গুলিবিন্দসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়াগেছে। এ ঘটনায় তিনজনকে আটক করে শান্তিগঞ্জ থানা পুলিশ।

স্থানীয় সূত্র জানিয়েছে, গ্রামের সাইফুল মিয়াসহ গ্রাম প্রঞ্চায়েতের সঙ্গে গ্রামের আমির আলীর পক্ষে মধ্যে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। গ্রামের চার গোষ্ঠীর চাপে অন্যত্র অবস্থান করছিলেন আমির আলীর পরিবার। সম্প্রতি সড়ক দুর্ঘটনায় এক আত্মীয় মারা গেলে মরদেহ দাফন করতে গ্রামে আসেন আমির আলী ও তার স্বজনরা। বুধবার আমীর আলীর বাড়িতে বহিরাগত কিছু লোকজন আসেন। তাদের সঙ্গে কিছু অস্ত্র নিয়ে আসা হয়েছে এমন খবর চাউল হলে গ্রামে উত্তেজনা সৃষ্টি হয়। গ্রামবাসী কোনো কিছু বুঝে উঠার আগেই আজ বৃহস্পতিবার সকালে নয়টার দিকে আগ্নেয়াস্ত্র নিয়ে প্রতিপক্ষের লোকদের উপর হামলা চালানের অভিযোগ পাওয়া যায়। এসময় গ্রামের অপর গোষ্ঠীর লোকজন হামলার প্রতিরোধ করতে চাইলে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালীন সময়ে ভারাটে সন্ত্রাসীদের নিক্ষিপ্ত গুলিতে গ্রামের আব্দুল জলিলের ছেলে নূর আলম (৩৫), উস্তার উল্লার ছেলে আলীপাশা (৪০) ও মনর উদ্দিনের ছেলে ফজলু মিয়া (৩০) গুলিবিদ্ধ হন। এছাড়া, একজন নারীসহ আরো ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আহতরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল ও সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে শান্তিগঞ্জ থানা পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল সুবাশীষ ধর বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। পরিবেশ এখন পুলিশের নিয়ন্ত্রণে। অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে গুলির খোসা। অনুসন্ধান চলছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App