×

সারাদেশ

টেকনাফে জিম্মি ৭ বাংলাদেশি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১০:০৫ পিএম

টেকনাফে জিম্মি ৭ বাংলাদেশি

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে সাতজন বাংলাদেশিকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। অপহৃতরা হলেন বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা গ্রামের বাসিন্দা জাবরুল ইসলাম, ফজল করিম, গিয়াস উদ্দিন, রশিদ আলম, আরিফ উল্লাহ ও জাফর আলম। তারা সকালে পাহাড়ের পাশে গরু চরাতে ও কাঠ সংগ্রহে গেছিল বলে জানায় তাদের পরিবার।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মোহাম্মদ রফিক বলেন, প্রাথমিকভাবে জেনেছি কাঠ সংগ্রহ করতে আমার এলাকার সাতজনকে একদল অস্ত্রধারী লোক অস্ত্র মুখে পাহাড়ের দিকে নিয়ে গেছে। বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ সকাল থেকে স্থানীয়দের সহায়তায় উদ্ধারে পাহাড়ে অভিযান অব্যাহত রেখেছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ পৌঁছায়। স্থানীয় জনগণের সহায়তায় পাহাড়ে অভিযান অব্যাহত রয়েছে। অপহরণকারীরা রোহিঙ্গা না স্থানীয় বাংলাদেশি সেটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। অপহৃতদের উদ্ধারে প্রয়োজনে পাহাড়ে অভিযান পরিচালনা করা হবে।

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকার একটি পাহাড়ের ভেতর খালে মাছ ধরতে গিয়ে আটজন অপহরণের শিকার হন। পরে মুক্তিপণ দিয়ে তারা ফিরে আসেন। একইভাবে ২৯ সেপ্টেম্বর একই উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী ও মরিচ্যাঘোনার পাহাড়ি এলাকা থেকে পাঁচজন কৃষককে অপহরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App