×

জাতীয়

ছাত্রলীগের ওপর হামলা: বিএনপির দুই নেতা কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৬:৫০ পিএম

ছাত্রলীগের ওপর হামলা: বিএনপির দুই নেতা কারাগারে

ছবি: ভোরের কাগজ

রাজধানীর গেন্ডারিয়া থানা ছাত্রলীগের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় আত্মসমর্পণের পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক দুই কাউন্সিলরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি জানিয়েছেন।

আসামিরা হলেন- গেণ্ডারিয়া থানা বিএনপির সভাপতি ও ৪০ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মকবুল ইসলাম খান টিপু এবং সাধারণ সম্পাদক ও ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল কাদির।

জানা যায়, এদিন উচ্চ আদালতের আগাম জামিন শেষ হওয়ায় দুই আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৯ নভেম্বর আসামিরা রাজধানীর গেন্ডারিয়ার থানার স্বামীবাগ এলাকায় লাঠিসোঁটা নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীর ওপর হামলা করে। এ সময় ককটেল ও বোমা বিস্ফোরণ করে আসামিরা। এ ঘটনায় গেন্ডারিয়া থানা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান বাদী হয়ে মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App