×

খেলা

চেলসিতে ফিরছে লুকাকু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১০:৩০ এএম

চেলসিতে ফিরছে লুকাকু

ছবি: সংগৃহীত

দুই মৌসুমে ইন্টার মিলানে দুর্দান্ত ফুটবল খেলেছেন বেলজিয়াম স্ট্রাইকার রোমেলু লুকাকু। এরপর মোটা অঙ্কের অর্থে তাকে দলে ভেড়ায় চেলসি। কিন্তু টমাস টুখেলের সঙ্গে সম্পর্ক অবনতির কারণে এক মৌসুম পরেই ধারে ইন্টার মিলানে পাঠিয়ে দেওয়া হয় তাকে। চেলসিতে ফর্মেও ছিলেন না তিনি।

ইন্টার ধারের মেয়াদ শেষে লুকাকুর সঙ্গে চুক্তি করার কথা থাকলেও ফেলে যাওয়া সেই ফর্ম আর ফিরে পায়নি ছয় ফিট তিন ইঞ্চি উচ্চতার ২৯ বছর বয়সী স্ট্রাইকার। চলতি মৌসুমে ইন্টারের হয়ে মাত্র ১৪ লিগ ম্যাচ খেলে গোল করেছেন তিনটি। সব মিলিয়ে মৌসুমে গোল পাঁচটি।

মৌসুম শেষে লুকাকুকে তাই চেলসির কাছে ফেরত পাঠাবে ইন্টার। ইতালির ক্লাবটির প্রেসিডেন্ট মারোত্তা তেমনই ইঙ্গিত করেছেন, ‘বিশ্বকাপ একটা বড় প্রভাব ফেলেছে। অন্য ক্লাবও নিশ্চয় একই সমস্যায় ভুগছে। লুকাকু মৌসুমের মাঝে বিশ্বকাপ হওয়ার শিকার। যে ব্রোজোভিককে আমরা চিনতাম তাকে আর দেখা যাচ্ছে না। সেরা ফুটবল খেলার মতো ফিটনেসে সে (লুকাকু) এখনও নেই।’

শেষ বাক্যে মারোত্তা বলেছেন, ‘বছর গড়িয়ে গেল, যে লুকাকুকে দেখার জন্য এনেছিলাম সে এখনও সেরা খেলা খেলতে পারেনি।’ ধারের বিষয়টিই ওমন। যদি পারফরম্যান্স দিয়ে ক্লাব কর্তৃপক্ষ ও ভক্তদের মন জয় করতে পারেন তবেই ওই ক্লাব স্থায়ী চুক্তিতে খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে। লুকাকুকে তাই চেলসিতে ফিরে আসতে হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App