×

সারাদেশ

আমতলীতে এম. এ. কাদের মিয়া চেয়ারম্যান নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৮:১৯ পিএম

আমতলীতে এম. এ. কাদের মিয়া চেয়ারম্যান নির্বাচিত

ছবি: ভোরের কাগজ

বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে পুনর্নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয়েছে। আওয়ামী লীগ মনোনীত গ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমতলী উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি এম. এ. কাদের মিয়া বেসরকারিভাবে চেয়ারমান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ মুফতি ওমর ফারুক জেহাদী। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টায় ইভিএম-এ ভোট গ্রহণ শুরু করে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। উপজেলায় ৬১টি কেন্দ্রের ৫৪৯টি বুথে ভোটাররা ভোট প্রদান করেন। এতে ৬১জন প্রিজাইর্ডিং, ৫৪৯ জন সহকারী প্রিজাইডিং ও ১ হাজার ৯৮ জন পুলিং অফিসার নিযুক্ত ছিলেন।

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী এমএ কাদের মিয়া ২৮৩৭৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন, তার নিকটতম প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ মুফতি ওমর ফারুক জেহাদী ১৬৭২৮ ভোট পেয়েছেন।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, উপজেলা পরিষদ পুনর্নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ মার্চ উপজেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। ঋণ খেলাপির তথ্য গোপন করার অভিযোগে উচ্চ আদালত ফোরকানকে বরখাস্ত করে ওই পদ শূন্য ঘোষণা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App