×

খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুক্রবার ভারতের হাড্ডাহাড্ডি লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৯:৩৬ পিএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুক্রবার ভারতের হাড্ডাহাড্ডি লড়াই

ফাইল ছবি

টেস্টের মল্লযুদ্ধ শেষ। এবার ওয়ানডে সিরিজে নামছে দুই দল। সামনেই ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। মেগা টুর্নামেন্টের আগে দুই দলই নিজেদের যাচাই করার মোক্ষম সুযোগ পাচ্ছে শুক্রবারের সিরিজে।

ভারতীয় দলের একাধিক তারকা চোটে ভুগছেন। ক্যাপ্টেন রোহিতও থাকছেন না পারিবারিক কারণে। দেখে নেয়া যাক, প্ৰথম ওয়ানডেতে ভারতের একাদশ কেমন হতে পারে:

শ্রেয়স আইয়ারের জায়গায় জাদেজা ব্যাক ইনজুরির কারণে শ্রেয়স আইয়ার চলতি ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন। তবে শ্রেয়সের জায়গায় রবীন্দ্র জাদেজার প্রত্যাবর্তন প্রায় পাকা। শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের অংশ ছিলেন না জাদেজা। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে দুর্ধর্ষ কামব্যাক করেছেন।

বর্ডার গাভাসকার সিরিজে জাদেজা যুগ্ম সর্বোচ্চ উইকেট শিকারি। চার টেস্টে তার নামের পাশে ২২ উইকেট। সামনেই ওয়ানডে বিশ্বকাপ। তার আগে খুব বেশি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাবে না ভারত। তাই তারকা অলরাউন্ডারকে যতটা সম্ভব খেলিয়ে তৈরি রাখতে চায় টিম ম্যানেজমেন্ট।

পেস আক্রমণের নেতৃত্বে শামি-সিরাজ যশপ্রীত বুমরার চোট শামি-সিরাজের ওপর অতিরিক্ত দায়িত্ব চাপিয়ে দিয়েছে। দুজনে চলতি বছরে একসঙ্গে পাঁচটি ওয়ানডে খেলেছেন। এর মধ্যে দুজনে ২২টি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন দুজনে।

অপরদিকে, চোট সারিয়ে হার্দিক পান্ডে নিয়মিত বোলিং করে চলেছেন। হার্দিক খেলায় একাদশে বেশি করে স্পিনার খেলানোর সুযোগ থাকছে ভারতের কাছে। অলরাউন্ডার হিসাবে শার্দুল ঠাকুরের মতো যেমন অপশন রয়েছে, তেমনই স্পিনার অলরাউন্ডার হিসাবে ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদবরা জাদেজার সঙ্গে খেলতে পারেন প্ৰথম একাদশে।

রোহিতের জায়গায় ওপেনার ঈশান কিষান রোহিত প্ৰথম ম্যাচে না খেলায় শুভমান গিলের সঙ্গে ঈশান কিষানের ওপেনার হিসেবে খেলা প্রায় পাকা।

ভারতের সম্ভাব্য প্ৰথম একাদশ শুভমান গিল, ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়া সম্ভাব্য প্ৰথম একাদশ ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ক্যামেরন গ্রিন, আলেক্স ক্যারে, আস্টন আগার, মিচেল স্টার্ক, আডাম জাম্পা।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App