×

সারাদেশ

অক্সিজেন সিলিন্ডার নিয়ে ভোটকেন্দ্রে ৮০ বছরের বাকের আলী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৫:৪৪ পিএম

অক্সিজেন সিলিন্ডার নিয়ে ভোটকেন্দ্রে ৮০ বছরের বাকের আলী

ছবি: ভোরের কাগজ

ঘড়ির কাটা তখন বিকাল ৪ টা ছুই ছুই। তিন-চার মিলে ধরে এক ৮০ বছরের বৃদ্ধকে অক্সিজেন সিলিন্ডারসহ নিয়ে আসা হলো ভোট কেন্দ্রে। বয়স আর রোগের ভারে নুয়ে পড়া বাকের আলীর কাছে যেতেই আবসা আবসা করে বলে উঠলেন, এটাই হয়তো আমার শেষ ভোট। তাই হাসপাতালের বিছানা থেকে উঠে ভোট দিতে আসলাম। ঘটনাটি সদর উপজেলার আমদহ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের চকশ্যামনগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের।

বাকের আলী আরো বলেন, ভোটের পরিবেশ অত্যন্ত ভালো দেখে ভোট দিতে আসার সাহস পেয়েছি।

তিন নাতির কাঁধে ভর করে বাকের আলী আসেন ভোট কেন্দ্রে। নাতিরা জানান, অসুস্থ থাকলেও ভোট দেয়ার লোভ সামলাতে পারিনি দাদা। বারবার বলছিলেন এটাই হয়তো আমার শেষ ভোট। তাই দিতে যেতেই হবে।

মেহেরপুর পৌরসভার সাথে সীমানা জটিলতা নিয়ে প্রায় ১৩ বছর আটকে ছিল সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন। ১৬ মার্চ (বৃহস্পতিবার) অবশেষে অনুষ্ঠিত হলো নির্বাচন। স্থানীয় নির্বাচনে ভোটারদের উদ্দীপনা থাকে অনেক বেশি। তবে আমদহ ইউনিয়নের ভোটে যেন উৎসব আর উদ্দীপনা সব কিছুকে ছাপিয়ে গেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটারদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। ১০ টি কেন্দ্রের সবকটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App