×

সারাদেশ

সোনাইপাহাড়ে ৯৯৯-এ ফোন: ৪ তরুণ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৫:১০ পিএম

সোনাইপাহাড়ে ৯৯৯-এ ফোন: ৪ তরুণ উদ্ধার

প্রতীকী ছবি

চারবন্ধু মিলে কুমিল্লা থেকে ঘুরতে গেছিলেন চট্টগ্রামের মীরসরাই উপজেলার জোরারগঞ্জের বিখ্যাত সোনাইপাহাড়ের ম্যালকুম ট্রেইলে। ঘুরতে ঘুরতে অনেক গুলো ছোট বড় পাহাড় পাড়ি দিয়ে, ঝিরিপথে ঘুরে, ঝর্ণা দেখে একপর্যায়ে পথ হারিয়ে ফেলেন তারা। যে জায়গায় তারা ছিলেন সেখানে মোবাইল নেটওয়ার্ক আসে আর যায়, যে কারণে গুগল ম্যাপের সাহায্য নিতে পারেননি তারা।

ঘণ্টাতিনেক ধরে ঘুরতে ঘুরতে শেষে উপায় না পেয়ে বুধবার (১৪ মার্চ) বিকেলে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ ফোন করেন আদনান সামি (২০) নামে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের এক ছাত্র। পরে তাদেরকে উদ্ধার করে থানা পুলিশ। ৯৯৯-এর ইন্সপেক্টর আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চার বন্ধু মিলে কুমিল্লা থেকে ঘুরতে গিয়েছিলেন চট্টগ্রামের মীরশ্বরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন বিখ্যাত সোনাইপাহাড়ের ম্যালকুম ট্রেইলে। ঘুরতে ঘুরতে অনেক গুলো ছোট বড় পাহাড় পাড়ি দিয়ে, ঝিরিপথে ঘুরে, ঝর্ণা দেখে একপর্যায়ে পথ হারিয়ে ফেলেন তারা। যে জায়গায় তারা ছিলেন সেখানে মোবাইল নেটওয়ার্ক আসে আর যায়, যে কারণে গুগল ম্যাপের সাহায্য নিতে পারেন নি তারা। ঘণ্টা তিনেক ধরে ঘুরতে ঘুরতে শেষে উপায় না পেয়ে বুধবার বিকেলে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ ফোন করেন আদনান সামি।

ইন্সপেক্টর আনোয়ার সাত্তার বলেন, আদনান সামি ফোনে জানায় পথ হারিয়ে ঘুরতে ঘুরতে তারা ক্লান্ত পরিশ্রান্ত। তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য ৯৯৯-এর কাছে অনুরোধ জানান। ৯৯৯ কলটেকার কনষ্টেবল শায়লা শারমিন কলটি রিসিভ করেছিলেন। কনষ্টেবল শায়লা তাৎক্ষণিকভাবে জোরারগঞ্জ থানায় বিষয়টি জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিস্পাচার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম সংশ্লিষ্ট থানা পুলিশ ও কলারের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশের একটি দল থানা থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত সোনাইপাহাড়ের ম্যালকুম ট্রেইল থেকে প্রায় দুই ঘণ্টা খোঁজাখুঁজি করে চার তরুণকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জোরারগঞ্জ থানা পুলিশের উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা উপপরিদর্শক (এসআই) আল মাহমুদ শরীফ ৯৯৯-হটলাইন নম্বরে এ বিষয়ে নিশ্চিত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App