×

জাতীয়

সীমা অক্সিজেন কারখানার ১ মালিকের রিমান্ড মঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৮:৫৫ পিএম

সীমা অক্সিজেন কারখানার ১ মালিকের রিমান্ড মঞ্জুর

পারভেজ উদ্দিন ওরফে সান্টু। ফাইল ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় সীমা অক্সিজেন লিমিটেড কারখানায় বিস্ফোরণের ঘটনায় করা মামলায় প্রতিষ্ঠানটির তিন মালিকের মধ্যে একজন পারভেজ উদ্দিন ওরফে সান্টুকে জিজ্ঞাসাবাদ করতে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ মার্চ) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার শুনানি শেষে এই আদেশ দেন।

মঙ্গলবার রাতে নগরের জিইসি মোড় এলাকা থেকে সীমা অক্সিজেন লিমিটেডের পরিচালক পারভেজকে গ্রেপ্তার করে পুলিশ। চট্টগ্রাম জেলা কোর্টের পরিদর্শক জাকের হোসাইন বলেন, পারভেজকে জিজ্ঞাসাবাদ করতে সাতদিন রিমান্ড চায় শিল্প পুলিশ। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

৪ মার্চ বিকেলে সীমা অক্সিজেন কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সাতজন নিহত ও ২৫ জন আহত হন। এরপর ৬ মার্চ কারখানার তিন মালিকসহ ১৬ জনকে আসামি করে ‘কর্তব্য অবহেলার অভিযোগ’ এনে একটি মামলা করা হয়। ওই মামলার বাদী হলেন বিস্ফোরণে নিহত আবদুল কাদেরের স্ত্রী রোকেয়া বেগম।

মামলায় সীমা অক্সিজেন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মামুন উদ্দিন, তার দুই ভাই কারখানার পরিচালক পারভেজ উদ্দিন ও আশরাফ উদ্দিন ওরফে বাপ্পিকে আসামি করা হয়। ওই মামলার ১৬ জন আসামির মধ্যে আরো আছেন কারখানার ব্যবস্থাপক আবদুল আলিম, প্ল্যান্ট ইনচার্জ সামসুজ্জামান সিকদার প্রমুখ।

বিস্ফোরণের ঘটনার পর মামলা তদন্ত করে সীতাকুণ্ড থানা পুলিশ। গত সোমবার এটি শিল্প পুলিশের কাছে বদলি হয়। ঘটনার পর চট্টগ্রামের জেলা প্রশাসক আট সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি জেলা প্রশাসকের কাছে মঙ্গলবার প্রতিবেদন হস্তান্তর করেছে। প্রতিবেদনে নয়টি সুপারিশ করে তদন্ত কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App