×

জাতীয়

সাংবাদিকদের ওপর হামলায় সিআরইউয়ের নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৯:২০ পিএম

সাংবাদিকদের ওপর হামলায় সিআরইউয়ের নিন্দা

ছবি: ভোরের কাগজ

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)।

বুধবার (১৫ মার্চ) সিআরইউয়ের সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এই পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি ও আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার দাবি জানান তারা।

প্রসঙ্গত, বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে আইনজীবী সমিতি মিলনায়তনে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এই সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীরা সেখানে ছুটে গেলে পুলিশ অতর্কিত হামলা চালায়। গণমাধ্যম কর্মীদের পরিচয়পত্র ও মাইক্রোফোন এবং ক্যামেরা থাকা স্বত্ত্বেও হামলার হাত থেকে কেউ রেহাই পায়নি। পুলিশ সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ও সংবাদ সংগ্রহে বাধা দেয়। হামলায় সাংবাদিকরা আহত হয়ে মিলনায়তন থেকে বেরিয়ে গেলেও দুজন ক্যামেরাম্যানকে আটকে রাখে পুলিশ। পরে তাদের উদ্ধার করা হয়।

এদিকে, পুলিশের হামলায় জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ফজলুল হক মৃধা, আজকের পত্রিকার বিশেষ প্রতিবেদক এসএম নূর মোহাম্মদ, এটিএন নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক জাবেদ আখতার, ইন্ডিপেন্ডেন্ট টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক আন্নাতুল ফেরদাউস তানভী, বৈশাখী টিভির ক্যামেরাপারসন ইব্রাহীমসহ ১০-১২ জন গণমাধ্যমকর্মী আহত হন। তাদের মধ্যে এটিএন নিউজের জাবেদ আখতার গুরুতর আহত হওয়ায় তাৎক্ষণিকভাবে হাসপাতালে নেয়া হয় তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App