×

জাতীয়

বিশ্ববিদ্যালয়গুলোতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া নিতে রাষ্ট্রপতির আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৮:৩০ পিএম

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আজ বুধবার (১৫ মার্চ) সৌজন্য সাক্ষাত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়াল অ্যাডমিরাল মোহাম্মদ মুসা, ফেনী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. জামাল উদ্দীন আহমদ ও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার।

রাষ্ট্রপতি উপাচার্যগণকে বঙ্গভবনে স্বাগত জানান ও তাদের সাথে কুশল বিনিময় করেন। এসময় উপাচার্যরা রাষ্ট্রপতিকে নিজ নিজ বিশ্ববিদ্যালয় সম্পর্কে জানিয়েছেন এবং সার্বিক বিষয়ে রাষ্ট্রপতির দিকনির্দেশনা ও সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতি তাদের কথা ধৈর্য সহকারে শোনেন ও সহযোগিতার আশ্বাস দেন।

বিশ্ববিদ্যালয়গুলোতে মানসম্পন্ন শিক্ষা প্রদান ও লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে রাষ্ট্রপতি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া গ্রহণ, লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধ ও প্রকৃত ছাত্রছাত্রীদের হলে অবস্থান নিশ্চিত করতে হবে, আর এ জন্য উপাচার্যদের কার্যকর ভূমিকা রাখতে হবে।

রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মসংস্থানভিত্তিক ও জীবনমুখী শিক্ষা পাঠ্যক্রম পরিচালনার জন্য উপাচার্যদের অনুরোধ করেন। এছাড়া, তিনি বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কার্যক্রম বৃদ্ধির ওপর জোর দেন।

উপাচার্যরা রাষ্ট্রপতির নির্দেশনা মনোযোগ সহকারে শোনেন ও তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাউদ্দিন ইসলাম ও সচিব (সংযু্ক্ত) ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App